সিরিজ জিতল বাংলাদেশের যুবারা

প্রথম দুই ম্যাচ হেরে টানা তিন ম্যাচ জিতে সিরিজ জয়ের রেকর্ড খুব কমই আছে। অথচ, সেই অবিশ্বাস্য কাজটিই করে দেখালেন বাংলাদেশ দলের যুবারা। শ্রীলংকা সফরে গিয়ে সেখানকার অনুর্ধ্ব-১৯ দলকে ৫ ম্যাচের সিরিজে ৩-২ ব্যবধানে হারিয়ে মেহেদি হাসানের বাংলাদেশ।

মূলতঃ ব্যাটসম্যানদের ধারাবাহিকতা আর বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ের কারণেই স্বাগতিকদের বিপক্ষে এমন অসাধারণ একটি সিরিজ জয় এলো বাংলাদেশের।

প্রথম দুই ম্যাচ হারতে হয়েছিল অনুধ্ব-১৯ দলকে। এরপর টান দুই ম্যাচ জয়ের কারণে, রোববার কলম্বোর সিংহলিজ স্পোর্টস ক্লাব গ্রাউন্ডে অনুষ্ঠিত সিরিজের শেষ ম্যাচটি ছিল এক কথায় ফাইনালই। এই ম্যাচেই স্বাগতিকদের ১৪ রানে হারিয়ে দেয় মেহেদী হাসান অ্যান্ড কোং।

টসে জিতে ব্যাট করতে নেমে নাজমুল হোসেন শান্তর ৯২ রানের অসাধারণ এক ইনিংসের ওপর ভর করে বাংলাদেশ ৯ উইকেট হারিয়ে সংগ্রহ করে ২১২ রান। এছাড়া মিডল অর্ডারে ৪২ রান করেন জাকির হোসেন।

জবাবে ব্যাট করতে নেমে দুই ওপেনার লাসিথ লুকসান এবং শালিন্দু উশান মিলে ৮২ রানের জুটি গড়ে লংকানদের জয়ের দিকেই নিয়ে যাচ্ছিল। তবে সঞ্জিত সাহা এ সময় ব্রেক থ্রু এনে দেন বাংলাদেশকে। ৬০ বলে ৪২ রান করা লুকশানকে ফিরিয়ে দেন তিনি। ৫৩ রান করে বিপজ্জনক হয়ে ওঠা উশানকে ফেরান সাইফুদ্দিন।

শেষ পর্যন্ত ৪৮.৫ ওভারেই ১৯৮ রানে অলআউট হয়ে যায় শ্রীলংকা। ফলে ১৪ রানে ম্যাচ জয় এবং একই সঙ্গে ৩-২ ব্যবধানে সিরিজও জিতে নিলো বাংলাদেশের যুবারা।



মন্তব্য চালু নেই