সিরাজগঞ্জে আইনগত সহায়তা দিবসে র‌্যালি

সরকারি আইনি সহায়তা পাওয়ার উন্মুক্ত হোক দ্বার ও বিকল্প বিরোধ নিষ্পত্তি সংযুক্ত হলো এবার- এ স্লোগনকে সামনে রেখে নানা কর্মসূচির মধ্য দিয়ে সিরাজগঞ্জে জাতীয় আইনগত সহায়তা দিবস উপলক্ষে র‌্যালি বের করা হয়েছে।

মঙ্গলবার সকাল ৯টার দিকে জেলা জজ আদালতের সামনে থেকে র‌্যালিটি বের করা হয়। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে কালেক্টরেট চত্বরে গিয়ে শেষ হয়।

জাতীয় আইনগত সহায়তা প্রদান সংস্থা সিরাজগঞ্জ জেলা কমিটির উদ্যোগে ও এনডিপি ইজলাস প্রকল্প, লাইট হাউস কনসোর্টিয়ামের সহযোগিতায় দিবসটি উপলক্ষে অনুষ্ঠিত র‌্যালির উদ্বোধন করেন সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ মো. জাফরোল হাসান।

এ সময় পুলিশ সুপার (এসপি) এসএম এমরান হোসেন, অতিরিক্ত জেলা ও দায়রা জজ ড. ইমান আলী শেখ, ফজলে খোদা নাজির, যুগ্ম জেলা জজ নজমুল হুদা তালুকদার, মোহাম্মদ নজরুল ইসলাম, সিনিয়র সহকারী জজ শারমিন আখতার, শরিফুল হক, মোহাম্মদ বিল্লাল হোসাইন, সহকারি জজ সবুজ পাল, চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শাহজাহান কবির, সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জুলফিকার উল্লাহ, সিভিল সার্জন ডা. শামসুদ্দীন, পাবলিক প্রসিকিউটর (পিপি) গাজী আব্দুর রহমান, জেলা আইনজীবী সমিতির সভাপতি নূরুল আমীন, সাধারণ সম্পাদক এসএম আব্দুল ওহাব ও জেলা তথ্য কর্মকর্তা রেজাউল করিম সিদ্দিকী উপস্থিত ছিলেন।

র‌্যালিতে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, জেলা জজ আদালতের কর্মকর্তা-কর্মচারী, বেসরকারি সংস্থা শার্প, ব্র্যাকের প্রতিনিধিরা অংশগ্রহণ করেন।
এছাড়াও দিবসটি উপলক্ষে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি, রক্তের গ্রুপ নির্ণয়, ওজন মাপা, দিনব্যাপী বিনামূল্যে আইনগত পরামর্শ ও আইন সহায়তার ফর্ম বিতরণ, লিগ্যাল এইড মেলা অনুষ্ঠিত হচ্ছে।

বিকেল ৪টায় আলোচনা সভা ও মনোঙ্গ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।



মন্তব্য চালু নেই