সিরাজগঞ্জে অনির্দিষ্টকালের বাস ও ট্রাক ধর্মঘট প্রত্যাহার

সিরাজগঞ্জে বাস ও সিএনজি চালিত অটোরিকশা শ্রমিকদের মধ্যে সংঘর্ষের জের ধরে অনির্দিষ্টকালের জন্য ডাকা বাস ও ট্রাক ধর্মঘট প্রত্যাহার করেছে সিরাজগঞ্জ জেলা মোটর শ্রমিক ইউনিয়ন। রোববার রাত ১১টায় সিরাজগঞ্জ সদর আসনের সাংসদ অধ্যাপক ডা. হাবিবে মিল্লাত মুন্না এমপির মধ্যস্থতায় জেলা মোটর শ্রমিক ইউনিয়ন ও সিএনজি চালিত অটোরিকশা শ্রমিক ইউনিয়নের সভা শেষে ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা দেওয়া হয়।

এমপি ডা. হাবিবে মিল্লাত মুন্না এ তথ্য নিশ্চিত করে জানান, দুই শ্রমিক ইউনিয়নের মধ্যে দ্বন্দ্ব ও সংঘর্ষের জেরে যে ধর্মঘট ডাকা হয় তা সাধারণ যাত্রীদের হয়রানির কারণ হয়ে দাঁড়িয়েছিল। এ অবস্থা অবসানে উভয়পক্ষকে নিয়ে একসঙ্গে বৈঠক করে সমাধানের একটি পথ খুঁজে বের করা হয়েছে। সিরাজগঞ্জের শ্রমিক সংগঠনগুলোর মধ্যে যেন আর কোনো সংঘর্ষ না ঘটে এজন্য শিগগিরই যথাযথ পদক্ষেপ গ্রহণ করা হবে।

জেলা প্রশাসকের কার্যালয়ে শ্রমিক সংগঠনগুলোর মধ্যে অনুষ্ঠিত এই সমঝোতা সভায় আরো উপস্থিত ছিলেন সিরাজগঞ্জের জেলা প্রশাসক (ডিসি) বিল্লাল হোসেন, পুলিশ সুপার (এসপি) এস এম এমরান হোসেন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান রিয়াজ উদ্দিন, জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আনসার আলী, জেলা বাস মালিক সমিতির সভাপতি জিন্নাহ আল মাজি, সিএনজি চালিত অটোরিকশা শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম লেবু, অটোরিকশা মালিক সমিতির সভাপতি ফিরোজ শেখসহ শ্রমিক ও মালিক সংগঠনের নেতৃবৃন্দ।

উল্লেখ্য, শনিবার সকালে সিরাজগঞ্জে বাস ও অটোরিকশা শ্রমিকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় উভয়পক্ষের অন্তত ১০ জন আহত হন। সংঘর্ষ চলাকালে প্রায় পাঁচটি অটোরিকশা ও একটি বাস ভাঙচুর করা হয়। এ ঘটনার জের ধরে ওইদিনই সিরাজগঞ্জ জেলার সব রুটে অনির্দিষ্টকালের জন্য বাস ও ট্রাক ধর্মঘট আহ্বান করে জেলা মোটর শ্রমিক ইউনিয়ন।



মন্তব্য চালু নেই