সাড়ে ৪ ঘণ্টা অবরুদ্ধ শাবি ভিসি

২ বিভাগীয় প্রধানের পদত্যাগের ঘটনায় সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. আমিনুল হক ভূঁইয়াকে সাড়ে ৪ ঘণ্টা অবরুদ্ধ রাখেন বিক্ষুব্ধ শিক্ষার্থীরা।

পদার্থবিজ্ঞান ও জিওগ্রাফি এ্যান্ড এনভায়রনমেন্ট (জিইই) বিভাগের বিভাগীয় প্রধান পদত্যাগ করায় ওই ২ বিভাগের শিক্ষার্থীদের আন্দোলনের জেরে সোমবার দুপুর ১২টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত ভিসি ভবনে অবরুদ্ধ রাখা হয় তাকে।

ক্যাম্পাম সূত্রে জানা গেছে, আন্দোলনরত শিক্ষার্থীরা ২ বিভাগীয় প্রধানের পদত্যাগ বাতিল ও বিভাগ সচলের দাবিতে বিকেল ৪টার দিকে ভিসি বরাবর একটি স্মারকলিপি প্রদান করেন। পরবর্তীতে ভিসি আমিনুল হক ভূঁইয়া এক দিনের মধ্যে সমস্যা সমাধানের আশ্বাস দিলে বিকেল সাড়ে ৪টার দিকে ভিসি ভবনের তালা খুলে অবস্থান কর্মসূচি প্রত্যাহার করেন শিক্ষার্থীরা।

এ ব্যাপারে প্রফেসর ড. আমিনুল হক ভূঁইয়া  বলেন, ‘আমি শিক্ষার্থীদের কাছে এক দিন সময় চেয়েছি। আশা করি এর মধ্যে বিষয়টি মীমাংসা করতে পারব।’

এর আগে সোমবার সকালে ভিসির সঙ্গে মনোমালিন্য হওয়ায় পদার্থবিজ্ঞান বিভাগের প্রফেসর ড. সৈয়দ বদিউজ্জামান ফারুক ও জিওগ্রাফি এ্যান্ড এনভায়রনমেন্ট (জিইই) বিভাগের প্রফেসর ড. শরীফ মোহাম্মদ শারাফউদ্দিন বিভাগীয় প্রধানের পদ থেকে পদত্যাগ করেন।

এ ঘটনায় ক্ষুব্ধ হয়ে শিক্ষকরা কোনো ক্লাস-পরীক্ষা না নিলে দিনভর বিভাগ দুটি অচল থাকে।

এ ছাড়া দুপুর ১২টা থেকে পদার্থবিজ্ঞান ও জিইই বিভাগের শিক্ষার্থীরা ভিসি ভবনে তালা ঝুঁলিয়ে অবস্থান নেওয়ায় সেখানে অবরুদ্ধ থাকেন বিশ্ববিদ্যালয়ের ভিসি।



মন্তব্য চালু নেই