সালাহ উদ্দিনের সঙ্গে মঙ্গলবারও দেখা করলেন স্ত্রী হাসিনা

শিলং সিভিল হাসপাতালে চিকিৎসাধীন সালাহ উদ্দিনের সঙ্গে দ্বিতীয়বারের মতো মঙ্গলবার সাক্ষাৎ করলেন তার স্ত্রী হাসিনা আহমেদ। আইনজীবী নিয়োগসহ আইনী লড়াই নিয়ে স্বামীর সঙ্গে কথা বলেছেন তিনি।

শিলং টাইমসের খবর বলা হয়েছে, সালাহ উদ্দিন আহমেদের পক্ষে শিলংয়ে আইনী লড়াই করবেন মেঘালয় রাজ্য হাইকোর্টের আইনজীবী এসপি মহান্ত।

হাসিনা আহমেদ ও বিএনপির সহ-দফতর সম্পাদক আবদুল লতিফ জনি ইতোমধ্যেই সেখানকার সিনিয়র আইনজীবী এসপি মহান্তের সঙ্গে সাক্ষাৎ করেছেন।

ঢাকা থেকে রবিবার রাতে রওনা হয়ে কলকাতা যান হাসিনা আহমেদ। সোমবার শিলং সিভিল হাসপাতালে দুই মাসেরও বেশি সময় পর প্রথমবারের মতো স্বামীর সঙ্গে দেখা করেন তিনি।

এ সময় তারা দুজনই কান্নায় ভেঙে পড়েন।

পরে হাসিনা আহমেদ সাংবাদিকদের জানান, উন্নত চিকিৎসার জন্য তিনি তার স্বামী সালাহ উদ্দিনকে আইনী প্রক্রিয়ার মাধ্যমে তৃতীয় কোনো দেশে নিতে চান।

তিনি ভারত সরকার ও মেঘালয় পুলিশকে তার স্বামীর চিকিৎসাসহ দেখভালের জন্য আন্তরিক ধন্যবাদ জানান।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে হাসিনা আহমেদ ভারতে তার স্বামীর রাজনৈতিক আশ্রয় চাওয়ার বিষয়টি নাকচ করেন।

হাসপাতালের চিকিৎসকরা জানিয়েছেন, সিটিস্ক্যানসহ বিএনপি নেতার কয়েকটি স্বাস্থ্য পরীক্ষা করা হয়েছে। এসব পরীক্ষার রিপোর্ট পেলে হাসপাতাল থেকে তার ছাড়া পাওয়ার ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে।

পুলিশ জানিয়েছে, হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার পর সালাহ উদ্দিনকে আদালতে তোলা হবে।

গত ১২ মে সালাহ উদ্দিনকে শিলং সিভিল হাসপাতালে ভর্তি করা হয়। এর আগের দিন তাকে উদ্ধারের পর একটি মানসিক হাসপাতালে নেয়া হয়। বৈধ কাগজপত্র ছাড়া ভারতে প্রবেশ করায় ফরেনার্স এ্যাক্ট অনুযায়ী সালাহ উদ্দিনকে গ্রেপ্তার দেখায় মেঘালয় পুলিশ।



মন্তব্য চালু নেই