সালাহ উদ্দিনকে খোঁজার বিষয়ে রুলের রায় সোমবার

বিএনপির যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিনকে খুঁজে বের করার বিষয়ে হাইকোর্টের জারি করা রুলের রায়ের দিন পিছিয়ে সোমবার দিন ধার্য করা হয়েছে।

সালাহ উদ্দিনের পক্ষে সময় আবেদনের প্রেক্ষিতে বিচারপতি কামরুল ইসলাম সিদ্দিকী ও বিচারপতি গোবিন্দ্র চন্দ্র ঠাকুরের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ বুধবার সকালে রায়ের জন্য এ দিন ধার্য করে আদেশ দেন।

আদালতে সালাহ উদ্দিনের পক্ষে আদালতে দুই সপ্তাহের আবেদন করেন খন্দকার মাহবুব হোসেন। অপরদিকে রাষ্ট্রপক্ষে শুনানি করেন এ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

এর আগে গত ৯ এপ্রিল রুলের উপর শুনানি শেষে বুধবার রায়ের জন্য দিন ধার্য করেছিল আদালত।

গত ১৫ মার্চ আইন শৃঙ্খলা বাহিনীর পক্ষে উত্তরা পশ্চিম থানার অফিসার ইন চার্জ, ঢাকা মেট্রোপলিটন পুলিশ, স্পেশাল ব্রাঞ্চ, সিআইডি ও র‌্যাব তাদের প্রতিবেদন দাখিল করেছেন। প্রতিবেদনে সালাহ উদ্দিনকে খুঁজে পাওয়া যায়নি বলে উল্লেখ করা হয়।

এর আগে এক আবেদনের শুনানি শেষে সালাহ উদ্দিনকে খুঁজে বের করে ১৫ মার্চ রবিবার হাইকোর্টে কেন হাজির করা হবে না, তা জানতে চেয়ে গত ১২ মার্চ রুল জারি করেন হাইকোর্ট।

সালাহ উদ্দিনকে ২৪ ঘণ্টার মধ্যে আদালতে হাজির করার নির্দেশনা চেয়ে হাইকোর্টে একটি ফৌজদারি আবেদন করে তার স্ত্রী সাবেক সংসদ সদস্য হাসিনা আহমদ।

বিএনপির মুখপাত্রের দায়িত্বে থাকা সালাহ উদ্দিন আহমদকে রাজধানীর উত্তরার একটি বাসা থেকে আইনশৃঙ্খলা বাহিনী তুলে নিয়ে গেছে বলে ১১ মার্চ থেকে অভিযোগ করে আসছেন তার পরিবারের সদস্যরা।

এদিকে বিএনপিও অভিযোগ করেছে, পুলিশ, ডিবি, র‌্যাবসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সালাহ উদ্দিন আহমদকে উঠিয়ে নিয়ে গেছেন।
তবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে সংশ্লিষ্ট কেউই সালাহ উদ্দিন আহমদকে গ্রেফতারের কথা স্বীকার করেনি।



মন্তব্য চালু নেই