সাভারে গ্যাস পাইপের সাথে ট্রলারের ঘর্ষণে ফাঁটলের সৃষ্টি ॥ ৪দিন পর হচ্ছে মেরামত

সাভারের ঢাকা-আরিচা মহাসড়কের ব্যাংক টাউন ব্রীজের তুরাগ নদীর তলদেশে দিয়ে টানা গ্যাস পাইপের সাথে ট্রলারের ঘর্ষনে পাইপে ফাটল দেখা দিয়েছে। এতে প্রতিনিয়ত গ্যাস বেরিয়ে অপচয় হচ্ছে গ্যাস।

রবিবার সন্ধা সাড়ে ৬টার দিকে এই ফাটলের ঘটনা ঘটে। তবে ঘটনার ৪ দিন পর ফাটল মেরামতের সিদ্ধান্ত নিয়েছে তিতাস কর্তৃপক্ষ। আর এ জন্য আজ রাত ১০টা থেকে আগামীকাল সকাল ৬টা পর্যন্ত সাভার, আশুলিয়া ও ধামরাই এলাকায় গ্যাস সরবরাহ বন্ধ থাকবে।

এব্যাপারে তিতাস গ্যাসের সাভার অঞ্চলিক অফিসের উপ-মহাব্যবস্থাপক প্রকৌশলী শেখ আবু-রায়হান জানানা, ফাটলকৃত পাইপটি নদীর তলদেশে যাওয়ায় পাইপটি মেরামত সহজসাধ্য হচ্ছে না। তাছাড়া তাদের পাইপটি মেরামতের যন্ত্রপাতি ও সেই ধরনের জনবল নেই বলেও জানান তিনি।

এছাড়া আজ রাত ১০টার পর থেকে পাইপটে মেরামতে বিশেষ ব্যবস্থা নেয়া হচ্ছে। তাই সাধারন মানুষ ও শিল্পকারখানার কথা চিন্তা করেই রাত ১০টা থেকে আগামীকাল সকাল ৬টা পর্যন্ত সাভার,আশুলিয়া ও ধামরাই এলাকায় গ্যাস সরবরাহ বন্ধ রাখা হবে বলেও জানান তিনি।

Savar Gass Line Pic (2)

উল্লেখ্য, গত রবিবার সাভারের ঢাকা-আরিচা মহাসড়কের ব্যাংক টাউন তুরাগ নদীর তলদেশ দিয়ে তিতাসের গ্যাস সরবরাহের পাইপে বালু ভর্তি ট্রলারের ঘর্ষণে ফাটল দেখা দেয়। এর পর থেকেই তিতাসের গাজীপুর অফিসের এক্সপার্ট টিমের সদস্যরা নানা চেষ্টা চালিয়ে পানির নিচের ফাটলকৃত পাইপটি নিশ্চিত হতে পারেনি।

আরো পড়ুন :

সাভারে তিতাস গ্যাসের পাইপে ফাটল, ৪০ ঘন্টা অতিবাহিত হলেও হয়নি মেরামত!



মন্তব্য চালু নেই