সানি লিওনকে নিয়ে যা বলায় মামলা খেলেন পরিচালক

বিতর্ক তৈরিতে জুড়ি নেই চলচ্চিত্র নির্মাতা রামগোপাল ভার্মার। এর আগেও সোশ্যাল মিডিয়ায় বিভিন্ন অভিনেত্রীকে নিয়ে তীর্যক মন্তব্য করে বাতাস গরম করেছেন। এবার টার্গেট করলেন বলিউড অভিনেত্রী সানি লিওনকে। তাও আবার আন্তর্জাতিক নারী দিবসে। এদিন সানি লিওনকে উল্লেখ করে ট্যুইটারে অপমানসূচক মন্তব্য করেন ভার্মা। তিনি লিখেছেন, ‘পৃথিবীর সব মেয়েরা যেন পুরুষদের সানি লিওনের মতো আনন্দ দিতে পারে। ’ তার এই মন্তব্যটি ইন্টারনেটে ভাইরাল হয়ে পড়ে। এই ট্যুইটে সানি খুশি হলেও অনেকেই ভার্মার সমালোচনায় মুখর হয়েছেন। শেষ পর্যন্ত একজন নারীকে অপমান করে মন্তব্য করার কারণে এই পরিচালকের বিরুদ্ধে পুলিশের কাছে অভিযোগ দায়ের করা হয়েছে।

প্রতীক্ষা কারগাওকার নামের এক নারী গোয়ায় অবস্থিত হিন্দু জনজাগ্রুতি সংগঠনের পক্ষ থেকে এই নির্মাতার বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন। অভিযোগে বলা হয়েছে, নারীদের উদ্দেশ্যে কুরুচিপূর্ণ অশালীন মন্তব্যের দায়ে নারী আইনে নির্মাতা শাস্তিযুক্ত সাইবার অপরাধ করেছেন। এই কারণে পরিচালকের বিরুদ্ধে সাইবার আইনে অভিযোগ দায়ের করা হয়েছে।

তিনি আরও বলেছেন, এই অপরাধে নির্মাতার টুইটার অ্যাকাউন্ট ব্লক করে দেয়া উচিত। তবে রামগোপাল এই অভিযোগের প্রেক্ষিতে পালটা মামলা করার হুমকি দেন সামাজিক যোগাযোগ মাধ্যমে। সমালোকদের অশিক্ষিত বলেও দাবি করেছেন তিনি। তিনি লিখেছেন, ‘সানি লিওন সংক্রান্ত ট্যুইট নিয়ে যে নেতিবাচক হাওয়া বইছে তা চূড়ান্ত ভন্ডামি থেকেই আসে। ’

উল্লেখ্য, রামগোপাল ভার্মা সামাজিক যোগাযোগ মাধ্যমে লিখেছিলেন, ‘নারী দিবসকে বলা উচিত পুরুষ দিবস। কারণ নারীরা নিজেদের নিয়ে যতটা সেলিব্রেট করেন, তার চেয়ে পুরুষরাই নারীদের সেলিব্রেট করেন বেশি। ’ তারপর রামগোপাল আরও লিখেন, ‘পুরুষদিবসে নারীরা যেন ঘ্যানঘ্যান বা চিৎকার না করেন এবং পুরুষদের যেন একটু স্বাধীনতা দেন। ’ এই সূত্রে নারীদের উদ্দেশ্যেই তিনি আবার বলেন, ‘সবাইকে শুভ পুরুষ দিবস’। এর পরেই আসে সব চেয়ে বিতর্কিত ট্যুইটটি। অভিনেত্রী সানি লিওনকে টেনে এনে রামুর মন্তব্য, ‘প্রার্থনা করি বিশ্বের সব নারীরা যেন সানি লিওনের মতোই পুরুষদের খুশিতে ভরিয়ে দেন!’

নারী দিবসে সফল নারী হিসেবে সানি লিওনের নাম তুলে আনা নিঃসন্দেহে ব্যতিক্রমী। যে দক্ষতায় সানি নিজেকে পর্ন ছবির জগৎ থেকে সরিয়ে নিজেকে বলিউডে প্রতিষ্ঠিত করেছেন, তাকে অভিনন্দন জানানোই যায়। কিন্তু পরিচালক যেদিকে ইঙ্গিত করেছেন, তা ভালোভাবে নেননি অনেকে।

সূত্র- দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস



মন্তব্য চালু নেই