সাত উইকেটে হার পাকিস্তানের

শ্রীলঙ্কার বিপক্ষে সাত ম্যাচের ওয়ানডে সিরিজ জেতার পর পাকিস্তানের বিপক্ষেও দুর্বার স্বাগতিক নিউজিল্যান্ড। শনিবার ওয়েলিংটনের ওয়েস্ট প্যাক স্টেডিয়ামে দুই ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম খেলায় সফরকারীদের সাত উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে ব্লাক ক্যাপসরা। তাও ইনিংসের ৬৩ বল বাকি থাকতেই। ফলে ব্যাটে-বলে শহীদ আফ্রিদির অলরাউন্ড নৈপূণ্য বৃথা হয়ে গেছে।
এদিন টস হেরে প্রথমে ব্যাট করতে নামা পাকিস্তান টপ অর্ডারে ভেঙে পড়ার পর শহীদ আফ্রিদি ও মিসবাহ উল হকের দৃঢ়তায় ৪৫.৩ ওভারে ২১০ রানে অলআউট হয়। এর জবাবে ব্যাটিংয়ে নেমে ৩৯.৩ ওভারে তিন উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় নিউজিল্যান্ড। ৪.৩ ওভারে মাত্র ২৬ রানে ৩ উইকেট দখলের পর ব্যাটিংয়ে অপরাজিত ৬৪ রান করে ম্যাচ সেরা কিউই অলরাউন্ডার গ্রান্ট এলিয়ট।
পাকিস্তানের ছুঁড়ে দেয়া ২১১ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে চতুর্থ ওভারের প্রথম বলে দলীয় ৩১ রানে ব্রেন্ডন ম্যাককুলামের (১৭) উইকেট হারায় নিউজিল্যান্ড। ৭৫ রানে ফিরে যান টম লাথাম (২৩)। কিন্তু তারপরও কখনো লাইনচ্যুত মনে হয়নি ব্লাক ক্যাপসদের। চতুর্থ উইকেটে গ্রান্ট এলিয়ট ও রস টেলরের ১১২ রানের অবিচ্ছিন্ন জুটিতে সাত উইকেটের আয়েশি জয় পায় তারা। ৫৯ রান করে অপরাজিত থাকেন টেলর। আর ৬৪ রান করেন এলিয়ট। ৬৮ বলে আট চারে ইনিংস সাজান কিউই অলরাউন্ডার। পাকিস্তানের পক্ষে একটি করে উইকেট নেন মোহাম্মদ ইরফান, বিলওয়াল ভাট্টি ও শহীদ আফ্রিদি।
এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে ইনিংসের শুরুতেই মোহাম্মদ হাফিজ, আহমেদ শেহজাদ ও ইউনিস খানের উইকেট হারায় পাকিস্তান। চতুর্থ উইকেটে অলরাউন্ডার হারিস সোহেল কিছুটা প্রতিরোধ গড়ে সাজঘরে ফেরেন। ‘দ্য আনপ্রেডিক্টেবল’দের বাকি ইনিংসটা মিসবাহ উল হক ও শহীদ আফ্রিদির দ্যুতিতে ভাস্কর। মিসবাহ ৮৭ বলে ৫৮ রান করেন। অন্যদিকে ২৯ বলে ঝড়ো ৬৭ রান করেন আফ্রিদি। বুম বুমের ইনিংসটিতে নয়টি চার ও তিনটি বড় ছক্কার মার ছিল।



মন্তব্য চালু নেই