সাতক্ষীরার কিছু খবর :

সাতক্ষীরা সীমান্ত থেকে ১৮ বাংলাদেশিকে আটক করেছে বিজিবি

ভারত থেকে অবৈধভাবে বাংলাদেশে প্রবেশের সময় সাতক্ষীরার দেবহাটা উপজেলার ভাতশালা সীমান্ত থেকে এক মহিলাসহ ১৮ বাংলাদেশি নাগরিককে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্য। রোববার দুপুরে উপজেলার ভাতশালা সীমান্ত থেকে তাদেরকে আটক করা হয়। আটককৃতদের বাড়ি দেশের বিভিন্ন জেলায়।
সাতক্ষীরার নীলডুমুর ৩৪ বিজিবি ব্যাটালিয়নের অপারেশন অফিসার মেজর আহাদ বিষয়টি নিশ্চিত করে জানান, আটককৃতদেরকে দেবহাটা থানায় হস্তান্তর করা হবে।

 

কালিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত
আব্দুর রহমান,সাতক্ষীরা ॥ সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক কাউন্সিল নির্বাচন রোববার দুপুরে অনুষ্ঠিত হয়েছে। উপজেলা আওয়ামীলীগের সভাপতি শেখ ওয়াহেদুজ্জামানের সভাপতিত্বে উক্ত নির্বাচনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক এমপি । অনুষ্ঠানের উদ্ধোধন  ঘোষণা করেন, জেলা আওয়ামীলীগের সভাপতি শেখ মুজিবুর রহমান। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় আওয়ামীলীগের সদস্য এস এম কামাল, সাবেক স্বাস্থ্য মন্ত্রী ড: আ ফ ম রুহুল হক এমপি, মনিরুল ইসলাম মনি এমপি, এস এম জগলুল হায়দার এমপি প্রমূখ। বক্তারা এ সময়, প্রধান মন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালি করতে সকল নেতা কর্মীকে এক যোগে কাজ করার আহবান জানান।
নির্বাচনে সভাপতি পদে দু’জন ও সাধারন সম্পাদক পদে তিন জন প্রতিদ্বন্দিতা করছেন। ১৫০ জন কাউন্সিলর গোপন ব্যালটের মাধ্যমে তাদের নেতা নির্বাচন করবেন।

 

সাতক্ষীরায় পুলিশের বিশেষ অভিযানে জামায়াত-বিএনপিসহ আটক-৩৯
আব্দুর রহমান,সাতক্ষীরা ॥ সাতক্ষীরায় পুলিশের বিশেষ অভিযানে জামায়াত-বিএনপিসহ ৩৯ জনকে আটক করেছে। এর মধ্যে জামায়াত-বিএনপির ০৯ জন কর্মী রয়েছে। শনিবার রাত থেকে রোববার দুপুর পর্যন্ত জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়।
সাতক্ষীরা জেলা পুলিশের তথ্য কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) কামাল হোসেন জানান, আটককৃতদের বিরুদ্ধে নাশকতাসহ বিভিন্ন অভিযোগে মামলা রয়েছে।
এদিকে, দেশব্যাপী বিএনপির ডাকা অনির্দিষ্টকালের অবরোধে সাতক্ষীরায় জন জীবনে তেমন কোন প্রভাব পড়েনি। আভ্যন্তরীন ও দূর পাল্লার রুটে বাস-মিনিবাসসহ অন্যান্য যান চলাচল স্বাভাবিক রয়েছে। অবরোধের পক্ষে জেলার কোথাও মিছিল মিটিং ও সমাবেশের খবর পাওয়া যায়নি।



মন্তব্য চালু নেই