ট্রাকের চাকায় পিষ্ট হয়ে পথচারি নিহত

সাতক্ষীরায় ভূমিহীন পরিবার উচ্ছেদের চক্রান্তের প্রতিবাদে মিছিল-সমাবেশ স্মারকলিপি পেশ

সাতক্ষীরার দেবহাটা উপজেলার নোড়ার চারকুনির খাস জমিতে বসবাসরত ছয় শতাধিক ভূমিহীন পরিবারকে উচ্ছেদের চক্রান্তের প্রতিবাদ ও জেলা জজ আদালতের সরকারি কৌশুলি (জিপি) গাজী লুৎফর রহমানের অপসারণের দাবিতে বিক্ষোভ মিছিল, সমাবেশ ও প্রধানমন্ত্রীর বরাবর স্মারকলিপি পেশ করা হয়েছে।
সোমবার দুপুর সাড়ে ১২টায় সাতক্ষীরা শহরের শহীদ আব্দুর রাজ্জাক পার্কে শত শত ভূমিহীনের অংশগ্রহণে জেলা আওয়ামী বাস্তহারা লীগ এসব কর্মসূচি পালন করে।
সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন- জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও জেলা বাস-মিনিবাস মালিক সমিতির সভাপতি আবু আহমেদ। জেলা আওয়ামী বাস্তহারা লীগের সভাপতি আব্দুস সাত্তারের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন- সংগঠনের সাধারণ সম্পাদক আব্দুস সামাদ, নোড়ার চারকুনি ভূমিহীন সংগ্রাম কমিটির সভাপতি সিরাজুল ইসলাম ও সাধারণ সম্পাদক নজরুল ইসলাম।
সমাবেশে বক্তারা দেবহাটা উপজেলার নোড়ার চারকুনির খাস জমিতে বসবাসরত ছয় শতাধিক ভূমিহীন পরিবারকে উচ্ছেদের চক্রান্তের অভিযোগে জেলা জজ আদালতের সরকারি কৌশুলি (জিপি) গাজী লুৎফর রহমানকে অপসারণ ও নোড়ার চকের খাস জমি আইন অনুযায়ী ভূমিহীনদের মধ্যে চিরস্থায়ী বন্দোবস্তের দাবি জানান।
পরে একটি বিশাল বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের দপ্তরের সামনে গিয়ে শেষ হয়। সেখানে গিয়ে নেতৃবৃন্দ জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি পেশ করেন।

সাতক্ষীরার কালিগঞ্জে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে পথচারি নিহত:

সাতক্ষীরা কালিগঞ্জ মহাসড়কের পাওখালি নামক স্থানে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে নজিবর রহমান (৭০) নামে এক পথচারি নিহত হয়েছে। দূর্ঘটনাসোমবার সকাল ১০ টার দিকে পাওখালির মোড়ে ঘটনাটি ঘটে। নিহত নজিবর রহমান ভদ্রখালি গ্রামের মৃত তাহের কারিকারের ছেলে। প্রত্যক্ষদর্শীরা জানায়, নজিবর পায়ে হেটে কালিগঞ্জে যাচ্ছিল। এ সময় পাওখালি নামক স্থানে পৌঁছালে বিপরীত দিক থেকে আসা একটি দ্রুত গামী ট্রাক তাকে চাপা দেয়। কালিগঞ্জ হাসপাতালে নেওয়ার পথে সে মারা যায়। কালিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইমদাদ শেখ বিষয়টি নিশ্চিত করেছেন।

 

 

জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক বিএনপি নেতা আব্দুস সাত্তারকে জেল হাজতে প্রেরণ করেছে আদালত:

সাতক্ষীরা জেলা মৎস্যজীবী দলের সাধারণ সম্পাদক ও সাতক্ষীরা সরকারি কলেজের সাবেক ভিপি আমান উল্লাহ আমান হত্যা মামলায় জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক বিএনপি নেতা অ্যাডভোকেট আব্দুস সাত্তারের জামিন না’মঞ্জুর করে তাকে জেল হাজতে প্রেরণ করেছে আদালত।আদালত সোমবার বেলা সাড়ে ১১টায় সাতক্ষীরা চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটির ধার্য দিনে আসামিরা হাজির হলে বিচারক নুরুল ইসলাম অ্যাডভোকেট আব্দুস সাত্তারের জামিন না’মঞ্জুর করে তাকে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন। তবে, অন্যান্য আসামিদের জামিন বহাল রয়েছে। প্রসঙ্গত, ২০১৩ সালের ৬ সেপ্টেম্বর সাতক্ষীরা জেলা শিল্পকলা একাডেমি চত্বরে বিএনপির কর্মী সম্মেলনে অভ্যন্তরীণ কোন্দলকে কেন্দ্র করে জেলা মৎস্যজীবী দলের সাধারণ সম্পাদক আমান উল্লাহ আমানকে নির্মমভাবে পিটিয়ে ও কুপিয়ে হত্যা করা হয় । এ ঘটনায় নিহত আমানের মা ফাতেমা খাতুন ওই দিনই সাতক্ষীরা সদর থানায় কেন্দ্রীয় বিএনপির সহ-শিক্ষা বিষয়ক সম্পাদক ও জেলা বিএনপির তৎকালীন সভাপতি, সাবেক সাংসদ হাবিবুল ইসলাম হাবিবকে প্রধান আসামি করে ৯০ জনের নামে একটি হত্যা মামলা দায়ের করেন। গত ২৯ অক্টোবর মামলার তদন্তকারী কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) আবুল কাশেম আমান হত্যা মামলায় ৯০ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন। চার্জশিট দাখিলের পর আজ সোমবার (১৫ ডিসেম্বর) মামলার বিচার কার্য শুরু হয়।



মন্তব্য চালু নেই