সাতক্ষীরায় এসএসসি সমমানের ৫ম দিনের পরীক্ষায় দুই শিক্ষক বহিস্কার ॥ অনুপস্থিত ১৬৫

সারাদেশে নানা উদ্বেগ-উৎকণ্ঠার মধ্য দিয়ে গতকাল শান্তিপূর্ণভাবে এসএসসি ও সমমানের পঞ্চম দিনের পরীক্ষা সম্পন্ন হয়েছে। সারা দেশের ন্যায় সাতক্ষীরায়ও সকল কেন্দ্রে এই পরীক্ষা যথারীতি সকাল ৯টায় শুরু হয়।

শুক্রবার এসএসসির গণিত (আবশ্যিক), দাখিলের ইংরেজি (অনিয়মিত পরীক্ষার্থীদের) ও ইংরেজি প্রথমপত্র, কারিগরির রসায়ন বিজ্ঞান-২ (১৯২৬) ও রসায়ন বিজ্ঞান-২ (৮১২৬) এবং দাখিল কারিগরির রসায়ন বিজ্ঞান-২ (১৭২৬) ও রসায়ন বিজ্ঞান-২ (৮৫২৬) বিষয়ের পরীক্ষা নেওয়া হয়। সাতক্ষীরায় মাধ্যমিক ও সমমানের পরীক্ষার পঞ্চম দিন শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে।

তবে জেলাব্যাপী মোট ১শ’ ৬৫ জন শিক্ষার্থী অনুপস্থিত ছিল। এর মধ্যে, যশোর শিক্ষাবোর্ডের অধীনে এসএসসিতে জেলার ২২টি কেন্দ্রে ১২৯৩১ পরীক্ষার্থীর মধ্যে উপস্থিত ছিল ১২৮৬৪ জন এবং অনুপস্থিত ছিল ৬৭জন শিক্ষার্থী। কারিগরি শিক্ষাবোর্ডের অধিনে ৭ টি ভোকেশনাল কেন্দ্রে ১২৬৬ জন পরীক্ষার্থীর মধ্যে উপস্থিত ছিল ১২৫০ জন এবং অনুপস্থিত ছিল ১৬ জন শিক্ষার্থী। মাদরাসা বোর্ডের অধীনে দাখিলের ১০ টি পরীক্ষা কেন্দ্রে ৪৫৫৭ জন পরীক্ষার্থীর মধ্যে উপস্থিত ছিল ৪৪৮৫ জন এবং অনুপস্থিত ছিল ৭২ জন শিক্ষার্থী। মোট ৩৯টি কেন্দ্রে ১৮৭৬৪ জন পরীক্ষার্থীর মধ্যে উপস্থিত ছিল ১৮৫৯৯ পরীক্ষার্থী এবং অনুপস্থিত ছিল ১৬৫জন শিক্ষার্থী।

এদিকে তালা উপজেলার এসএসসি’র খলিশখালী পরীক্ষা কেন্দ্র (৩৯৫) থেকে রবিন্দ্রনাথ ও পঞ্জক কুমার নামে দুইজন সহকারি শিক্ষককে এক দিনের জন্য বহিস্কার করা হয়েছে। তবে কোন শিক্ষার্থী বহিষ্কার হয়নি বলে জানান জেলা প্রশাসনের সহকারী কমিশনার ফয়জুন্নেছা আক্তার ও সাধারণ শাখার সহকারী এসএম রফিকুল ইসলাম।

জেলা প্রশাসক নাজমুল আহসান বলেন, ‘চলমান এসএসসি ও সমমানের পরীক্ষার্থী ও অভিভাবকদের উদ্বেগ-উৎকণ্ঠা থাকলেও সাতক্ষীরায় কোন প্রভাব নেই। শান্তিপূর্ণভাবে এ পরীক্ষা সম্পন্ন হচ্ছে। পরীক্ষা কেন্দ্রের আশপাশে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে এবং কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে পরীক্ষা সম্পন্ন হচ্ছে।



মন্তব্য চালু নেই