সাতক্ষীরায় উত্তম মৎস্যচাষ এবং স্বাস্থ্যবিধি অনুশীলন শীর্ষক কর্মশালা

ভ্যালু চেইন স্টেকহোল্ডারদের জন্য ‘উত্তম মৎস্যচাষ এবং স্বাস্থ্যবিধি অনুশলিন’ শীর্ষক দুই দিন ব্যাপী এক প্রশিক্ষণ কর্মশালার বুধবার উদ্বোধন করা হয়েছে। সাতক্ষীরা জেলা মৎস্য ভবন সম্মেলন কক্ষে জেলা মৎস্য অধিদপ্তর এই কর্মশালার আয়োজন কের। প্রশিক্ষণ কর্মশালায় সাতক্ষীরা,খুলনা ও বাগেরহাট জেলার ৩৫ জন মৎস্য চাষি ও বিভিন্ন পর্যায়ের মৎস্য ব্যবসায়ি অংশ গ্রহন করেছে।
বুধবার সকাল ১০ টায় প্রশিক্ষণ কর্মমালার উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি ঢাকা জেলা মৎস্য অধিদপ্তরের কর্মকর্তা মো: ফজলুর রহমান।
সাতক্ষীরা জেলা মৎস্য কর্মকর্তা মো: আব্দুল অদুদের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, মৎস্য বিভাগের ইডি মো: রফিকুল ইসলাম, সিপিও মো: নূরুল ইসলাম ও মৎস্য বিশেষজ্ঞ শরিফুল ইসলাম। প্রশিক্ষক হিসেবে দায়িত্ব পালন করেন, মো: আব্দুল রাশেদ,গোলাম মাওলা ও রফিকুল ইসলাম।
সাতক্ষীরা জেলা মৎস্য কর্মকর্তা আব্দুল অদুদ জানান, দুই দিন ব্যাপী এই প্রশিক্ষণ কর্মশালায় সাতক্ষীরা ,বাগেরহাট ও খুলনা জেলার ৩৫ জন চিংড়ি চাষী, চিংড়ি ব্যবসায়ি, হ্যাচারী মালিক, বরফকল মালিক, চিংড়ি খাদ্য ব্যবসায়িসহ বিভিন্ন পর্যায়ের স্টেকহোল্ডাররা অংশগ্রহন করেছেন। গুরুত্বপূর্ন এই প্রশিক্ষণ কর্মশালায় হ্যাচারী থেকে শুরু করে চিংড়ি রপ্তানি পর্যন্ত উত্তম চাষ ব্যবস্থা,নিরাপদ চিংড়ি রপ্তানিসহ বিভিন্ন বিষয় প্রশিক্ষণ প্রদান করা হচ্ছে। বৃহস্পতিবার বিকালে এই প্রশিক্ষণ শেষ হবে।
কিনতে না পারেন,সেটি হবে দুঃখজনক।



মন্তব্য চালু নেই