সাতক্ষীরার খবর (১৩/৯/১৪)

## ওয়েল্ডিং ওয়ার্কশপ ব্যবসায়ী সমবায় সমিতির বার্ষিক সাধারন সভা অনুষ্ঠিত:
সাতক্ষীরা প্রতিনিধি ॥ সাতক্ষীরা ওয়েল্ডিং ওয়ার্কশপ ব্যবসায়ী সমবায় সমিতির ৫ম বার্ষিক সাধারন সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার বেলা ১২টায় সাতক্ষীরা পৌর অডিটোরিয়ামে সাতক্ষীরা ওয়েল্ডিং ওয়ার্কশপ ব্যবসায়ী সমবায় সমিতি রবিউল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন সাতক্ষীরা পৌর মেয়র আলহাজ্ব এম.এ জলিল। বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন পৌর প্যানেল মেয়র ও সাতক্ষীরা ওয়েল্ডিং ওয়ার্কশপ ব্যবসায়ী সমবায় সমিতির উপদেষ্টা শেখ শফিক উদ দৌলা সাগর, পৌর কাউন্সিলর আলহাজ্ব মাসুম বিল্লাহ শাহীন, আলহাজ্ব ওসমান গণি মিন্টু, ওয়েল্ডিং ওয়ার্কশপ প্রস্তুতকারক ঢাকা’র মোঃ জহিরুল ইসলাম। বার্ষিক সাধারন সভায় সংগঠনের আয় ব্যয়ের হিসাব তুলে ধরেন সাতক্ষীরা ওয়েল্ডিং ওয়ার্কশপ ব্যবসায়ী সমবায় সমিতির সাধারন সম্পাদক মোঃ আব্দুল কাদের। সভায় আরো বক্তব্য রাখেন সাতক্ষীরা ওয়েল্ডিং ওয়ার্কশপ ব্যবসায়ী সমবায় সমিতির সাংগঠনিক সম্পাদক আব্দুল আজিজ, সহ সভাপতি আব্দুর রাশেদ, দপ্তর সম্পাদক এস এম জাহাঙ্গীর আলম, মোঃ ফারুক হোসেন, জহরুল হক, আলহাজ্ব আতাউর রহমান, আব্দুস সামাদ প্রমুখ।

## সাতক্ষীরায় সড়ক দূর্ঘটনায় আহত ২০:
সাতক্ষীরা প্রতিনিধি ॥ সাতক্ষীরায় যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা লেগে কমপক্ষে ২০ জন আহত হয়েছেন। আহতদের সাতক্ষীরা সদর হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে এবং গুরুতর আহত ৩ জনকে সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। তারা হলেন, যশোর কুলেরহাট গ্রামের মৃত আব্দুল আজিজ এর ছেলে রেজা ইসলাম (৪০), কলারোয়া উপজেলার উত্তর বৌড়া গ্রামের মতলেব দফাদারের ছেলে মোঃ জিয়ারুল ইসলাম (৪৫), কলারোয়া উপজেলা’র গোলাপ সামদানীর ছেলে সিরাজুল ইসলাম(৪৫)। সাতক্ষীরা-যশোর সড়কের সাতক্ষীরা পলিটেকনিক ইনস্টিটিউটের সামনে শনিবার সকাল সাড়ে ৮টার দিকে এ দুর্ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শীরা জানান যশোর থেকে একটি যাত্রীবাহী বাস গতিরোধক বাঁধ দ্রুতগতিতে অতিক্রমের সময় চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। এ সময় বাসটি সড়কের পাশের একটি গাছের সঙ্গে ধাক্কা লেগে উল্টে যায়। এতে ২০ জন যাত্রী আহত হন। সাতক্ষীরা সদর থানার ওসি গোলাম রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

## সাতক্ষীরায় বৃদ্ধার লাশ উদ্ধার:
সাতক্ষীরা প্রতিনিধি ॥ সাতক্ষীরার উত্তর কাটিয়া বউ বাজারের পাশে সুলেখা বিশ্বাস
( ৬৫ ) নামের এক বৃদ্ধার লাশ উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার বিকালে স্থানীয় শেখ আবদুল আজিজের বাড়ির মধ্যে একটি ফাঁকা স্থান থেকে লাশটি উদ্ধার করা হয়। তিনি সদর উপজেলার মাগুরা গ্রামের সুদাম বিশ্বাসের স্ত্রী। তবে এটি হত্যা না অন্য কিছু তা নিশ্চিত করতে পারেনি পুলিশ। ময়না তদন্তের জন্য লাশ সাতক্ষীরা হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে ।

## সাতক্ষীরায় ১০মণ মধুসহ দুই ব্যবসায়ী আটক:
সাতক্ষীরা প্রতিনিধি ॥ দশ মণ মধুসহ দুই মধু ব্যবসায়ীকে আটক করেছে থানা পুলিশ । শুক্রবার সাড়ে ১২টার দিকে সাতক্ষীরার সদর উপজেলার থানাঘাটা গ্রাম থেকে আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে দুইড্রাম ভর্তি মধু ও মধু তৈরীর সরঞ্জম উদ্ধার করা হয়। আটককৃতরা হচ্ছে, থানাঘাটা গ্রামের সুমন গাজী(২৫) ও শ্যামনগর উপজেলার গাবুরা গ্রামের হান্নান গাজী (৩০) । সাতক্ষীরা সদর থানার ভার প্রাপÍ কর্মকর্তা ওসি গোলাম রহমার সত্যতা স্বীকার করে জানায়, আটককৃতদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে।

## প্রধানমন্ত্রী কন্যা বিশ্ব স্বাস্থ্য সংস্থার সম্মাননা পাওয়ায় শ্যামনগরে আনন্দ মিছিল:
সাতক্ষীরা প্রতিনিধি ॥ অটিজম মোকাবেলায় বিশেষ অবদানের জন্য সায়মা ওয়াজেদ (পুতুল) বিশ্ব স্বাস্থ্য সংস্থার সম্মাননা পাওয়ায় সাতক্ষীরার শ্যামনগরে বর্ণাঢ্য আনন্দ মিছিল অনুষ্ঠিত হয়েছে। মিছিলটি শুক্রবার সকাল ১০টায় ডাকবাংলার মোড় থেকে বের হয়ে উপজেলা সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। মিছিলে নেতৃত্ব দেন, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক (ভারপ্রাপ্ত) আনিছুজ্জামান আনিছ। এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা আ’লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আজহারুল হায়দার বাবু, শিক্ষা বিষয়ক সম্পাদক জুলফিকার আল মেহেদী, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মুজিবুর রহমানসহআ’লীগ ও অঙ্গসহযোগী সংগঠনের দুই সহস্রাধিক নেতাকর্মীরা ।

## কালিগঞ্জে ৮০৩ বোতল ফেনসিডিলসহ দুই মাদক বিক্রেতা আটক:
সাতক্ষীরা প্রতিনিধি ॥ সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলায় ৮০৩ বোতল ফেনসিডিলসহ দুইজনকে আটক করেছে পুলিশ। শুক্রবার ভোর ৬টার দিকে কালিগঞ্জ উপজেলার বাজারগ্রামের রামপদ দাসের বাড়ি থেকে তাদের আটক করা হয়। আটককৃতরা হলো, হরিদাস (২২) ও গোপাল দাস (২০)। এ সময় রামপদ দাস পালিয়ে যাওয়ায় তাকে আটক করতে পারেনি পুলিশ।
আটক হরিদাস রামপদ দাসের ছেলে ও গোপাল দাস সাতক্ষীরা সদর উপজেলার ঋষিপাড়ার অসীম দাসের ছেলে।
কালিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমদাদুল হক বিষয়টি নিশ্চিত করে বলেন, ভোরে গোপন সংবাদের ভিত্তিতে রামপদ দাসের বাড়িতে অভিযান চালিয়ে দুটি বস্তা থেকে ৮০৩ বোতল ফেনসিডিলসহ দুই ব্যক্তিকে আটক করা হয়েছে। আটককৃতদের বিরুদ্ধে নিয়মিত মাদক মামলা দায়ের করা হয়েছে।

## সাতক্ষীরা পৌরসভার সুপেয় পানি সরবরাহের পাম্প হাউজের উদ্বোধন:
সাতক্ষীরা প্রতিনিধি ॥ সাতক্ষীরা পৌরসভার সুপেয় পানি সরবরাহের পাম্প হাউজের নব নির্মিত উৎপাদক নলকূপ চালুর লক্ষ্যে পানি সরবরাহের পাইপ লাইনের কাজ উদ্বোধন করা হয়েছে। শুক্রবার সকাল সাড়ে ৯টায় সাতক্ষীরা স্টেডিয়ামের উত্তর-পশ্চিম কোণে নব নির্মিত এ পানি সরবরাহের পাইপ লাইনের কাজ উদ্বোধন করেন সাতক্ষীরা পৌর মেয়র আলহাজ্ব এম.এ জলিল। ১৮ লক্ষ টাকা ব্যয়ে নির্মিত এ পাম্প থেকে আগামী ১ মাসের মধ্যে শহরের এসপি বাঙ্গো’র মোড়, চৌধুরী পাড়া, নব জীবন ইনস্টিটিউট পর্যন্ত ১৬৫০ মিটার ফুল টাইম পানি সরবরাহ করা হবে। এসময় উপস্থিত ছিলেন জনস্বাস্থ্য বিভাগের নিবার্হী প্রকৌশলী মোঃ নূর আহম্মেদ, পৌর প্যানেল মেয়র শেখ শফিক উদ দৌলা সাগর, সহকারী প্রকৌশলী এম. এম. নূর আহম্মেদ, সহকারী প্রকৌশলী (পানি সরবরাহ) মোঃ সেলিম সরোয়ার, এড. ওসমান আলী, ঠিকাদার আব্দুর রহমান প্রমুখ। এসময় দোয়া ও মোনাজাত পরিচালনা করেন আলহাজ্ব মোঃ রমজান আলী।



মন্তব্য চালু নেই