সাকার স্ত্রী-ছেলের বিরুদ্ধে চার্জ শুনানি পেছালো

মানবতাবিরোধী অপরাধে সদ্য মৃত্যুদণ্ড কার্যকর হওয়া বিএনপির নেতা সালাউদ্দিন কাদের চৌধুরীর রায় ফাঁসের মামলায় তার স্ত্রী, ছেলে ও আইনজীবী ব্যারিস্টার ফখরুলসহ সাত আসামির বিরুদ্ধে চার্জগঠনের শুনানি পিছিয়ে আগামী ১৪ জানুয়ারি ধার্য করেছে সাইবার ক্রাইম ট্রাইব্যুনাল।

রবিবার চার্জ শুনানির জন্য দিন ধার্য থাকলেও সাকা চৌধুরীর স্ত্রী ফারহাদ কাদের চৌধুরী আদালতে উপস্থিত হতে না পারায় তার পক্ষে সময় আবেদন করা হয়।

শুনানি শেষে সাইবার ক্রাইম ট্রাইব্যুনাল বিচারক কেএম শাসমুল আলম সময় আবেদন মঞ্জুর করে ১৪ জানুয়ারি পরবর্তী দিন ধার্য করেন।

শুনানিকালে মামলাটিতে কারাগারে থাকা আসামি ব্যারিস্টার একেএম ফখরুল ইসলাম, ট্রাইব্যুনালে কর্মচারী ফারুক আহমেদ, ও নয়ন আলীকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। সাকা চৌধুরীর ছেলে হুমাম কাদের চৌধুরী জামিনে থেকে আদালতে হাজির হন।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে ওই মামলায় গত বছর ২৮ আগস্ট আদালতে চার্জশিট দাখিল করেন গোয়েন্দা পুলিশ ডিবির ইন্সপেক্টর মো. শাহজাহান।

মানবতাবিরোধী অপরাধের মামলায় ২০১৩ সালের ১ অক্টোবর বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাউদ্দিন কাদেরকে মৃত্যুদণ্ডাদেশ দেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-১। তবে রায় ঘোষণার আগেই সাকা চৌধুরীর স্ত্রী ও তার পরিবারের সদস্য এবং আইনজীবীরা রায় ফাঁসের অভিযোগ তোলেন। তারা ‘রায়ের খসড়া কপি’ সংবাদকর্মীদের দেখান। ট্রাইব্যুনালের রেজিস্ট্রার একেএম নাসির উদ্দিন মাহমুদ বাদী হয়ে ওই বছর ২ অক্টোবর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে শাহবাগ থানায় একটি মামলা করেন।



মন্তব্য চালু নেই