‘সাংবাদিক সেজে বিএনপি নেতারা কথা বের করেন’

ঢাকা মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেছেন, জাতিসংঘের নিয়মিত প্রেস ব্রিফিংয়ে সাংবাদিক সেজে বিএনপি নেতারা প্রশ্ন করে নিজেদের পক্ষে কথা বের করার চেষ্টা করেন।

শুক্রবার সকালে শিল্পকলা একাডেমীতে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত সংগঠনটির প্রতিষ্ঠাতা সভাপতি আলমগীর কুমকুমের তৃতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

খালেদা জিয়াকে উদ্দেশ করে খাদ্যমন্ত্রী বলেন, আপনাদের দেশি-বিদেশি বন্ধুরাই বলেন এসমস্ত সন্ত্রাসী কর্মকা- ছাড়ার জন্য। আর জামায়াতের সঙ্গ ত্যাগ করার জন্য। আর বিদেশি বন্ধুরা যে যাই বলুক, সন্ত্রাসীদের সঙ্গে কোনো আলোচনা বা সংলাপ নয়। অমানুষ এবং পশুদের সঙ্গে সংলাপের কোনো প্রশ্ন উঠে না। আজ বিএনপির মুখোশ উন্মোচিত হয়েছে। পৃথিবীর মানুষ বুঝতে পেরেছে বর্তমান সরকার কোনো দলকে নয় বরং সন্ত্রাসী দমন করছে। আগে বিএনপিকে সন্ত্রাস ছাড়তে হবে তারপর তাদের সঙ্গে সংলাপ।

তিনি বলেন, আপনারা নির্বাচন চান। নির্বাচন হবে যথাসময়ে ২০১৯ সালে।

খালেদা জিয়ার গ্রেফতারি পরোয়ানা জারি প্রসঙ্গে কামরুল বলেন, খালেদা জিয়া ৬৩ দিন আদালতে হাজিরা দিতে যাননি। এতে প্রমাণ হয় আদালত বা আইনের প্রতি তার শ্রদ্ধাবোধ নেই। তাই মামলাকে এগিয়ে নেওয়ার জন্য আদালত তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন। এখন আপনার একটাই পথ আদালতের প্রতি শ্রদ্ধাবোধ দেখিয়ে হাজির হন। উচ্চ আদালতে আপনার জামিন নেওয়ার কোনো সুযোগ নেই। তাই নি¤œ আদালতে হাজির হয়ে জামিন নিতে হবে। কোনো চালাকি করলে আইন তার নিজস্ব গতিতে চলবে।

সুশীল সমাজের সমালোচনা করে কামরুল বলেন, সুশীল সমাজের স্বপ্ন কোনোদিন পূরণ হবে না। নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নাও স্বপ্ন দেখেছিলেন। কিন্তু তিনি ধরা পড়ে গেছেন। এমন আরো অনেকে মান্না সাহেবের মতো আছেন যারা স্বপ্ন দেখছেন তারা সাবধান হয়ে যান। রাষ্ট্রীয় ক্ষমতায় আসার একমাত্র পথ নির্বাচন। সেই নির্বাচন ২০১৯ সালে অনুষ্ঠিত হবে। কোনো ষড়যন্ত্র করে লাভ হবে না।

সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি ড. এনামুল হকের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন ঢাকা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদ, কার্যকরী পরিষদের নেতা হেদায়েদ ইসলাম স্বপন, আওয়ামী লীগের উপকমিটির সহসম্পাদক বলরাম পোদ্দার, এম এ করিম, সংগঠনটির সাধারণ সম্পাদক অরুন সরকার রানা প্রমুখ।



মন্তব্য চালু নেই