সহিংসতা বন্ধে খালেদা জিয়াকে চিঠি দিতে জাতিসংঘকে আহ্বান

হরতাল-অবরোধের নামে সহিংসতা বন্ধ করতে খালেদা জিয়ার কাছে জাতিসংঘ থেকে একটি চিঠি পাঠানোর আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।

তিনি বলেন, আজ পত্রিকায় দেখলাম, প্রধানমন্ত্রীকে সংলাপের জন্য আহ্বান জানিয়ে জাতিসংঘের মহাসচিব বান বি মুন চিঠি দিয়েছেন। আপনাকে (বান কি মুন ) আহ্বান করছি খালেদা জিয়াকে হরতাল ও অবরোধের নামে সংহিসতা বন্ধ করার জন্য আর একটি চিঠি দেয়ার জন্য।

বুধবার জাতীয় প্রেসক্লাবের সামনে বঙ্গবন্ধু সৈনিক লীগ আয়োজিত বিএনপি জামায়াত জোটের অবৈধ হরতাল অবরোধ-জঙ্গি হামলার প্রতিবাদে এক মানববন্ধনে হাছান মাহমুদ এসব কথা বলেন।

তিনি বলেন, আইএসআই জঙ্গিদের সঙ্গে মার্কিন সরকার কোনো সংলাপ বা সমঝোতা করেনি। তারা তাদের দমন করছে, কারণ জঙ্গিদের সঙ্গে কোন সংলাপ হতে পারে না। বাংলাদেশেও বিএনপির জঙ্গি তৎপরতা চালাচ্ছে। তাই তাদের সঙ্গে সংলাপের কোন প্রশ্ন আসে না।

হাছান মাহমুদ বলেন, এখন কোনো হরতাল হয় না। হরতালের নামে দুই চারজন সন্ত্রাসী পেট্রোল বোমা নিয়ে রাস্তায় নামে এবং জনগণের হাতে গণপিটুনি খেয়ে পুলিশের হাতে ধরা পরে। বোমার নেত্রীর সুবুদ্ধির উদয় হোক এটাই এখন জনগণের প্রত্যাশা।

তিনি আরও বলেন, আমি সরকারকে অনুরোধ করব খালেদা জিয়ার কার্যালয় তল্লাশি করা করা হোক। সেখানে কোনো পেট্রোল বোমা, জঙ্গি বা সন্ত্রাসীকে লুকিয়ে রাখা হয়েছে কি না তদন্ত করে দেখা হোক।

ঢাকা মহানগর দক্ষিণ বঙ্গবন্ধু সৈনিক লীগের সভাপতি মো. শেখ ওমর ফারুকের সভাপতিত্বে মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু সৈনিক লীগের কেন্দ্রীয় ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কামরুল ইসলাম, সদস্য আবুল কালাম, যুগ্ম সাধারণ সম্পাদক জি এইচ এম কাজল প্রমুখ।



মন্তব্য চালু নেই