সর্বহারা দলের আঞ্চলিক প্রধান বন্দুকযুদ্ধে নিহত

পাবনার বেড়া উপজেলা ও আমিনপুর থানার চরমপন্থী অধ্যুষিত ঢালারচর এলাকায় পুলিশের সাথে চরমপন্থী সর্বহারা দলের জুলহাজ ও নিস্তার বাহিনীর সঙ্গে পুলিশের ত্রিমুখী সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে নিস্তার হোসেন (৪০) নিহত হয়েছেন। এ সময় বেলাল, রমজান ও আরশেদ নামের ৩ পুলিশ সদস্যও আহত হয়েছেন।

ঘটনাস্থল থেকে ২টি আগ্নেয়াস্ত্র, ৩ রাউন্ড গুলি ও চাপাতি উদ্ধার করা হয় বলেও জানায় পুলিশ। নিহত নিস্তার পাবনা সদর উপজেলার কাতলিয়া খাসচর গ্রামের ইয়াছিন মিস্ত্রির ছেলে ও চরমপন্থী সংগঠন সর্বহারা দলের নিস্তার বাহিনীর প্রধান এবং ঢালারচরে ৩ পুলিশ হত্যা মামলার চার্জশিটভুক্ত আসামি।

বুধবার (১৫ ফেব্রুয়ারি) ভোর রাত সাড়ে ৩টার দিকে এ ঘটনা সংঘটিত হয়।

আমিনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তাজুল হুদা ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, চরমপন্থী অধূষিত ঢালার চরে আধিপত্য বিস্তার নিয়ে সর্বহারা দলের জুলহাজ গ্রুপের সাথে নিস্তার গ্রুপের সংঘর্ষ চলছিল। খবর পেয়ে আমিনপুর থানা পুলিশের একটি দল সেখানে উপস্থিত হলে সন্ত্রাসীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছুঁড়তে থাকে। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি চালায়। এ সময় ত্রিমুখী সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে সন্ত্রাসী নিস্তার মারা যায়। পরে ঘটনাস্থল থেকে তার লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাবনা জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়। সংঘর্ষের সময় আমিনপুর থানার ৩ পুলিশ কনস্টেবল বেলাল, রমজান ও আরশেদ আহত হয়েছেন। এ সময় ঘটনাস্থল থেকে ১টি পিস্তল, ১টি শুর্টারগান, ৩ রাউন্ড বন্দুকের গুলি ও ধারালো চাপাতি উদ্ধার করা হয়।

নিহত নিস্তার বেড়া উপজেলার ঢালারচরে ৩ পুলিশ হত্যা মামলার অন্যতম আসামি বলেও জানান ওসি। তিনি জানান, তার বিরুদ্ধে থানায় হত্যা, চাঁদাবজি, অস্ত্র, ধর্ষণসহ ১৩টি মামলা রয়েছে।



মন্তব্য চালু নেই