সরকার চক্রান্তের জাল বুনছে : খালেদা

সরকার বিএনপিকে নির্মূল করে ‘একদলীয় শাসনকে’ শক্ত ভিত্তির ওপর দাঁড় করাতে নিরবচ্ছিন্নভাবে চক্রান্তের জাল বুনে যাচ্ছে বলে অভিযোগ করেছেন দলটির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

তিনি বলেন, মিথ্যা মামলায় জড়িয়ে চার্জশিটে নাম অন্তর্ভুক্ত করে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলামের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি সেই চক্রান্তেরই অংশ।

রোববার রাতে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বিএনপি চেয়ারপারসন মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেন। তিনি বলেন, এজাহারে নাম না থাকা সত্ত্বেও সম্পূর্ণ রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিতভাবে চার্জশিটে নাম অন্তর্ভুক্ত করে গাড়ি পোড়ানোর মিথ্যা ও হাস্যকর মামলা করা হয়েছে।

২০১২ সালের ৬ ডিসেম্বর হরতাল কর্মসূচির সময় গাড়ি ভাংচুর, অগ্নিসংযোগের অভিযোগে রাজধানীর কদমতলী থানায় দায়ের করা মামলায় রোববার গ্রেফতারি পরোয়ানা জারির আদেশ দেন ঢাকার মহানগর হাকিম আদালত।

খালেদা জিয়া বলেন, ‘অবৈধ সরকারের পতনের ঘণ্টা বেজে গেছে, এটা টের পেয়েই বিভিন্ন কায়দায় বিরোধীদলকে নির্মূল করার জন্য মরিয়া হয়ে উঠেছে। দেশের বিভিন্ন জনপদে রক্ত ঝরানো তাদের প্রধান কর্মসূচি হয়ে দাঁড়িয়েছে। সেজন্য জনগণের মধ্যে আতংক সৃষ্টির জন্য হত্যা, গুপ্তহত্যা, জখম, গুম, অপহরণের মতো ভয়ংকর মানবতাবিরোধী ঘটনার ঘটাচ্ছে।’

বিরোধীদলের কেন্দ্রীয় নেতারা যাতে মুখ খুলতে না পারে, সেজন্য তাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে কারাগারে বন্দী করে রাখা হচ্ছে বলেও অভিযোগ করেন প্রাক্তন এ প্রধানমন্ত্রী।

তিনি বলেন, ‘এসব মানবতাবিরোধী কাজে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও নিজ দলীয় সন্ত্রাসীদের ব্যবহার করা হচ্ছে। এটি করার একমাত্র উদ্দেশ্য হচ্ছে বিরোধীদলের নেতাদের কণ্ঠরোধ করা, যাতে নব্য বাকশালী দুঃশাসনের বিরুদ্ধে কেউ আওয়াজ করতে না পারে।’

খালেদা জিয়া বলেন, বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিবের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে সরকারের সৃষ্ট বিদ্যমান অশুভ অরাজক রাজনীতি বহাল রেখে অবৈধভাবে ক্ষমতাসীনরা নিজেদের দুঃশাসনকে দীর্ঘায়িত করতে চায়। রাষ্ট্রীয় ক্ষমতা জোর জবরদখলকারী সরকার তাদের বেসামাল অবস্থাকে সন্ত্রাসী কায়দায় সামাল দেওয়ার জন্যই শীর্ষ নেতাদের কারাগারে আটকিয়ে রাখা প্রয়োজন বলে মনে করছে।

বিএনপি চেয়ারপারসন অবিলম্বে দলের ভারপ্রাপ্ত মহাসচিবের বিরুদ্ধে দায়ের করা ‘সাজানো ও হাস্যকর মিথ্যা’ মামলা এবং তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা প্রত্যাহারের জোর দাবি জানান।



মন্তব্য চালু নেই