ঠাকুরগাঁওয়ে মির্জা ফখরুল

সরকার অবৈধ জনবিচ্ছিন্ন,

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘আওয়ামী লীগ সরকার অবৈধ, জনবিচ্ছিন্ন। তিন মাসে পুলিশের গুলিতে তিন শতাধিক মানুষ খুন হয়েছে উল্লেখ করে তিনি বলেন, তারা সারাদেশে নৈরাজ্য সৃষ্টি করে সন্ত্রাসের রাজত্ব কায়েম করেছে।‘ শনিবার বিকেলে ঠাকুরগাঁও সদর উপজেলা নির্বাচনে দল সমর্থিত প্রার্থীদের পক্ষে প্রচারণাকালে বড় খোঁচাবাড়িহাটে পথসভায় তিনি এ কথা বলেন।
ফখরুল বলেন, ‘এ সরকারের বিরুদ্ধে ভোটের অধিকার ও গণতন্ত্র রক্ষার সংগ্রাম করছি। তিন মাসে পুলিশের গুলিতে তিনশতাধিক বেশি মানুষ খুন হয়েছে, গুম হয়েছে ৬০ জন। আওয়ামী লীগের সঙ্গে জনগণের কোনো সম্পৃক্ততা নেই, জনগণ থেকে তারা বিচ্ছিন্ন হয়ে গেছে।‘
পরে তিনি ভুল্লীবাজার, পৌর এলাকার শান্তিনগর, সরকারপাড়া, গোয়ালপাড়া ও হাজীপাড়ায় উপজেলা নির্বাচনী পথসভায় যোগ দেন।
প্রচারণাকালে তার সঙ্গে জেলা বিএনপির সহ-সভাপতি তোজাম্মেল হক তাজু, যুগ্ম সম্পাদক ওবায়দুল্লাহ মাসুদ, মামুন অর রশিদ, শরিফুল ইসলামসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, গেল ৩১ মার্চ শেষ ও পঞ্চম দফায় ঠাকুরগাঁও সদর উপজেলার নির্বাচন হওয়ার কথা ছিল। কিন্তু নির্বাচনের আগের দিন ৩০ মার্চ এক চিঠিতে নির্বাচন কমিশন এ উপজেলার নির্বাচন স্থগিত করে জেলায় সংশ্লিষ্টদের কাছে চিঠি দেন।
সূত্র জানায়, ১৯ দল ও জামায়াত সমর্থিত ভাইস চেয়ারম্যান প্রার্থী মোহাম্মদ আলমগীর হোসেন নির্বাচনের সীমানা জটিলতা নিয়ে হাইকোর্টে রিট করেন। শুনানি শেষে আদালত ঠাকুরগাঁও সদর উপজেলা পরিষদ নির্বাচনে পরিবর্তিত ও সংযোজিত ২৮টি কেন্দ্রে ভোটগ্রহণে নিষেধাজ্ঞা জারি করেন হাইকোর্টের আপিল ডিভিশন। তার পরিপ্রেক্ষিতেই নির্বাচন কমিশন এই সিদ্ধান্ত নেন। পরে নির্বাচন কমিশনের আপিলের সূত্রে সুপ্রিমকোর্ট হাইকোর্ট আপিল ডিভিশনের ২৮টি কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিতের সিদ্ধান্ত ভ্যাকেট করায় নির্বাচন কমিশন ১৬ এপ্রিল আবার নির্বাচন অনুষ্ঠান করার সিদ্ধান্ত নেয়।


মন্তব্য চালু নেই