সরকারের নির্যাতনে জনগণ দিশেহারা : নোমান

বর্তমান অবৈধ দখলদার সরকারের নির্যাতন-নিপীড়নে জনগণ আজ দিশেহারা। কারো জীবনের কোনো নিরাপত্তা নেই। সরকার অন্যায়ভাবে মিথ্যা মামলা দিয়ে রাজনীতিবিদদের জেলে ঢুকিয়ে রাজনীতি থেকে দূরে সরিয়ে রাখার পাঁয়তারা চালাচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান।

মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে ‘বিএনপি নেতা আমান উল্লাহ আমানসহ সকল নেতা-কর্মীর বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার ও মুক্তির দাবিতে’ ঢাকা জেলা উত্তর ছাত্রদল আয়োজিত মানববন্ধনে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, সরকার সারা দেশে নেতা-কর্মীদের নামে হাজার হাজার মিথ্যা মামলা দিয়ে জনগণের আন্দোলনকে স্তব্ধ করতে চাইছে। কিন্তু গণতান্ত্রিক দেশে এভাবে নির্যাতন চালিয়ে কখনো জনগণের আন্দোলনকে স্তব্ধ করা যায় না। বরং নির্যাতন যত বাড়বে আন্দোলন তত বেগবান হবে। তাই আর বসে থাকার সুযোগ নেই। গুম-খুনসহ সরকারের সব ধরনের নিপীড়নের বিরুদ্ধে সোচ্চার হতে হবে।

তিনি আরো বলেন, ৫ জানুয়ারি ভোটারবিহীন নির্বাচনের মাধ্যমে অবৈধভাবে ক্ষমতায় এসে সরকার জনগণের সাংবিধানিক সব অধিকার হরণ করেছে। তারা অবৈধভাবে জনগণকে শোষণ করে যাচ্ছে।

সরকারের দুর্নীতির রেকর্ড পেছনের সব রেকর্ড ছাড়িয়ে গেছে। কুইক রেন্টালের নামে হাজার হাজার কোটি টাকা লুটপাট করছে সরকারদলীয় লোকজন। কৃষকরা তাদের উৎপাদিত পণ্যের ন্যায্যমূল্য পাচ্ছেন না। গত পাঁচ বছরে সরকারের ফ্যাসিবাদী কার্যক্রম দেশের অর্থনৈতিক ব্যবস্থাকে ধ্বংস করে দিয়েছে।

খালেদা জিয়া ও তারেক রহমানের বিরুদ্ধে ষড়যন্ত্র হচ্ছে উল্লেখ করে নোমান বলেন, বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে যেসব মামলা হয়েছে, সেগুলো সব রাজনৈতিক উদ্দেশ্যে হয়রানি করতেই করা হয়েছে। এসব মামলা টিকবে না।

মানববন্ধনে ঢাকা জেলা ছাত্রদলের সভাপতি রেজাউল করিমের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন বিএনপির আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক নাজিম উদ্দিন আলম, ছাত্রবিষয়ক সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানী, ছাত্রদলের বর্তমান সভাপতি বজলুর রশিদ আবেদ, ছাত্রদলের সাবেক সভাপতি সুলতান সালাহ উদ্দিন টুকু প্রমুখ।



মন্তব্য চালু নেই