সরকারী কলেজের শিক্ষক লাঞ্চিত হওয়ার প্রতিবাদে ঝিনাইদহে মতবিনিময় সভা

প্রশাসন ক্যাডারের কতিপয় কর্মকর্তা কর্তৃক ভান্ডারীয়া ও লক্ষীপুর সরকারী কলেজের দুই শিক্ষককে অপমান অপদস্ত করার প্রতিবাদে সোমবার ঝিনাইদহ প্রেসক্লাবে এক মতবিনিময় সভার আয়োজন করা হয়। দোষী কর্মকর্তাদের শাস্তির দাবিতে কেন্দ্রীয় কর্মসুচির অংশ হিসেবে বিসিএস সাধারণ শিক্ষক সমিতি ঝিনাইদহ জেলা শাখা পূর্নদিবস ক্লাস বর্জনের পাশাপাশি এই মতবিনিময় সভার আয়োজন করে।

মতবিনিময় সভায় লিখিত বক্তব্য রাখেন বিসিএস সাধারন শিক্ষা সমিতির খুলনা বিভাগীয় সহ-সভাপতি ও ঝিনাইদহ সরকারী কেসি কলেজের অধ্যাপক মহব্বত হোসেন টিপু। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ঝিনাইদহ সরকারী কেসি কলেজ ইউনিট সভাপতি সহযোগী অধ্যাপক আসাদ-উজ-জামান, সরকারী নুরুননাহার মহিলা কলেজের সহকারী অধ্যাপক আব্দুল মান্নান, শৈলকুপা সরকারী কলেজের উপাধ্যক্ষ শহিদুল ইসলাম, কোটচাঁদপুর সরকারী কে, এম, এইচ সরকারী কলেজের সহযোগী অধ্যাপক কামরুল হাসান, সরকারী লালন শাহ কলেজের সহকারী অধ্যাপক মাসুদ ইসলাম ও মহেশপুর সরকারী কলেজের প্রভাষক আনিচুজ্জামান প্রমুখ।

এসময় জেলার ৬ টি উপজেলার সরকারী কলেজের বিসিএস সাধারণ শিক্ষার ক্যাডার ভুক্ত শাতাধীক শিক্ষক-শিক্ষিকা উপস্থিত ছিলেন। মতবিনিময় সভায় বক্তারা অভিযোগ করেন, সরকারী বিধি ল্ঘংন করে ভান্ডারীয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মনির হোসেন, সহকারী কমিশনার ভুমি আস্রাফুল ইসলাম কর্তৃক ক্ষমতার অপব্যাবহার করে শিক্ষা ক্যাডারসহ সকল শিক্ষক সমাজকে অপমানিত করেছেন। এই অনৈতিক কাজে লক্ষীপুর জেলার ডিসি একেএম টিপু সুলতান ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আজিজুর রহমান সমর্থন যুগিয়ে ৬ ঘন্টা ওই শিক্ষককে আটকে রেখে ৫০০ টাকা জরিমানা করেন।

প্রশাসনের কতিপয় এ সব কর্মকর্তাদের শাস্তি না হওয়া পর্যন্ত তাদের এই আন্দোলন অব্যাহত থাকবে বলে শিক্ষক নেতারা ঘোষনা দেন। তাদের অভিযোগ শিক্ষকদের কাছ থেকে শিক্ষা নিয়ে এ সব ব্যক্তি প্রশাসন ক্যাডারে যোগ দিয়ে শিক্ষক সমাজকে অসম্মান করছেন।



মন্তব্য চালু নেই