সময় আছে, উদ্যোগী হোন : বিএনপি জোট

আলাপ-আলোচনার ম্যাধমে চলমান রাজনৈতিক ‘মহাসংকট’ থেকে উত্তরণের জন্য এখনো সময় আছে উল্লেখ করে সরকারকে উদ্যোগী হওয়ার আহ্বান জানিয়েছে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট।

জোটের পক্ষে এক বিবৃতিতে বিএনপির যুগ্ম মহাসচিব বরকত উল্লাহ বুলু বলেন, ‘এখনো সময় আছে। আলোচনার মাধ্যমে জাতীয় এই মহাসংকট উত্তরণে উদ্যোগী হোন। মানুষের বাক-ব্যক্তি স্বাধীনতাসহ সকল গণতান্ত্রিক অধিকার ফিরিয়ে দিয়ে দেশে স্বাভাবিক অবস্থা ফিরিয়ে আনুন।

অন্যথায়, ৭১ এর মুক্তিযুদ্ধের চেতনায় উদ্দীপ্ত হয়ে জনগণ তাদের দাবি আদায়ে যে কোনো ত্যাগ স্বীকারে প্রস্তুত রয়েছে।’

রোববার দুপুরে বরকত উল্লাহ বুলুর স্বাক্ষর করা এই বিবৃতিটি গণমাধ্যমে পাঠানো হয়। একই বিবৃতিতে সোমবার ভোর ৬টা থেকে বুধবার ভোর ৬টা পর্যন্ত হরতালের ডাক দেন তিনি।

‘বিএনপির অন্যতম যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমেদসহ বিরোধী দলের গুম হওয়া নেতা-কর্মীদের অবিলম্বে তাদের পরিবারের নিকট অক্ষত অবস্থায় ফিরিয়ে দেওয়া, গ্রেফতার হওয়া নেতা-কর্মীদের মুক্তি এবং নির্দলীয়-নিরপেক্ষ সরকার ব্যবস্থার অধীনে জাতীয় সংসদ নির্বাচনের দাবিতে’ এই হরতালের ডাক দেওয়া হয়েছে। সালাহ উদ্দিন আহমেদ ‘নিখোঁজ’ হওয়ার পর অজ্ঞাত স্থান থেকে বুলু দল এবং জোটের কর্মসূচি ও বক্তব্য জানিয়ে আসছেন।

বিবৃতিতে বরকত উল্লাহ বুলু বলেন, ‘বর্তমান অবৈধ এবং লুটেরা সন্ত্রাসী সরকার অবৈধ পন্থায় জাতির ঘাড়ে চেপে বসেছে। এরপর থেকেই স্বৈরতান্ত্রিক আচরণের মাধ্যমে দুর্নীতিবাজ ও ক্ষমতালোভী মন্ত্রী-এমপি এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কর্তাব্যক্তিরা প্রতিনিয়ত জনগণের আন্দোলন ও গণদাবি নিয়ে কটূক্তি ও নির্জলা মিথ্যাচারের আশ্রয় নিয়ে বক্তব্য দিয়ে যাচ্ছেন।’

তিনি বলেন, ‘আমরা স্পষ্ট ভাষায় বলতে চাই, খাঁচায় বন্দি সিংহের গায়ে খোঁচা দেওয়া যত সহজ, মুক্ত সিংহের গায়ে খোঁচা দেওয়া ততো সহজ নয়। অবৈধ ও বাকশালী পন্থায় ক্ষমতায় থেকে জনগণের সঙ্গে মশকরা না করে গণদাবি অনুযায়ী নির্দলীয় নিরপেক্ষ সরকার ব্যবস্থার অধীনে জাতীয় নির্বাচন অনুষ্ঠানের ব্যবস্থা করে গণমানুষের কাতারে আসুন। তখন দেখবেন জনরোষের আগ্নেয়গিরি ও স্ফুলিঙ্গের দহনে কীভাবে আপনাদের ক্ষমতার মসনদ জ্বলে পুড়ে ধুলায় মিশিয়ে যায়।’



মন্তব্য চালু নেই