সম্পর্কে তৃতীয় ব্যক্তির সমস্যা ? জেনে নিন কী করবেন

সম্পর্ক নিয়ে অনেকেরই অভিযোগ থাকে যে প্রেমিক/প্রেমিকা অন্যের কথা বেশি শুনে থাকেন অথবা অন্যের কথা শুনে ঝগড়া বাঁধিয়ে ফেলেন। এই ধরণের সম্পর্কে তৃতীয় ব্যক্তির সমস্যার বিষয়টি আসলেই অনেক বিরক্তিকর এবং সম্পর্কের জন্য ক্ষতিকর। যদি সঙ্গী সত্যিকার অর্থেই অন্য আরেকজনের কথায় গুরুত্ব দিয়ে আপনার সাথে ঝগড়া বাঁধিয়ে ফেলেন তাহলে তা অবশ্যই বন্ধের পথ খুঁজে নিতে হবে।

সমস্যা হচ্ছে অনেকেই নিজেদের মাঝে এই তৃতীয় ব্যক্তি নিয়ে আসেন খুব সহজেই, এবং বুঝতেই পারেন না হতে পারে ঈর্ষার কারণে আপনাদেরই আনা এই তৃতীয় ব্যক্তি আপনাদের সম্পর্কের ক্ষতি করে চলেছেন। সম্পর্কে এই তৃতীয় ব্যক্তি নামক সমস্যা মুছে না ফেলতে পারলে সম্পর্ক ভাঙনের দিকেও যেতে পারে। তাই সতর্ক থাকতে হবে দুজনকেই।

১) তৃতীয় ব্যক্তিটি কে আগে তা খুঁজে বের করুন

তৃতীয় ব্যক্তির সমস্যা মেটাতে চাইলে প্রথমে খুঁজে বের করুন আসলেই এই তৃতীয় ব্যক্তিটি কে। বন্ধু-বান্ধব নাকি পরিবারের কেউ। বন্ধু বান্ধবের প্রতি মানুষের যে মনোভাব থাকে তা পরিবারের মানুষের তুলনায় ভিন্ন হয়। তাই আগে বুঝে নিন মানুষটি কে, তারপর সে হিসেবে পদক্ষেপ নিতে পারেন।

২) সঙ্গীর মনোভাব বুঝে নিন ভালো করে

সঙ্গী আসলেই এই তৃতীয় ব্যক্তি দ্বারা কতোটা নিয়ন্ত্রিত তা বুঝে নিন ভালো করে। কারণ যদি খুব অল্প পরিমানেই নিয়ন্ত্রিত থাকেন তাহলে আপনার খুব বেশি সমস্যা হবে না। আর যদি একটু বেশিই তৃতীয় ব্যক্তির কথা শোনেন সঙ্গী তাহলে তাকে ফেরানো একটু কঠিন। তবে আশা হারাবেন না।

৩) সঙ্গীর সাথে খোলামেলা কথা বলুন

সঙ্গীর সাথে কথা বলুন। সঙ্গী সন্দেহ করেন বা করতে পারেন অথবা অন্য কারো মাধ্যমে জেনে আপনাকে সন্দেহের দৃষ্টিতে দেখতে পারেন এমন পরিস্থিতির সৃষ্টিই করবেন না। সব কথা সঙ্গীর সাথে শেয়ার করে দিন। এতে করে তৃতীয় ব্যক্তির কথা সঙ্গী একেবারেই বিশ্বাস করবেন না।

৪) সঙ্গীকে বোঝান তৃতীয় ব্যক্তির ফলে আপনাদের সম্পর্ক ক্ষতিগ্রস্ত হচ্ছে

দুজনের ব্যক্তিগত কথা অন্য কারো সাথে শেয়ার না করাই ভালো এই বিষয়টি সঙ্গীকে ভালো করে বুঝিয়ে বলুন। তৃতীয় ব্যক্তির দ্বারা নিয়ন্ত্রিত হয়ে যে ভুল পথে হাঁটছেন সঙ্গী সেটিও সঙ্গীকে চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিন। তবে তা ঠাণ্ডা মাথায়। মাথা গরম করলে চলবে না।

৫) তৃতীয় ব্যক্তিটির সাথে মেলামেশা কমিয়ে দিন

সঙ্গীকে বোঝানোর পর দুজনেই এই তৃতীয় ব্যক্তির সাথে মেলামেশা কমিয়ে দিন। আগের মতো সম্পর্ক না থাকলে এবং কথা শেয়ারিংয়ের বিষয়টি না থাকলে তারা এমনিতেই সরে পড়বেন। তখন আপনারাও সুখী হতে পারবেন।

৬) দুজন দুজনকে পর্যাপ্ত সময় দিন

সম্পর্কে তৃতীয় ব্যক্তি তখনই আসে যখন আপনারা দুজন দুজনকে পর্যাপ্ত সময় দিতে না পারেন। আপনি হয়তো অনেক বেশি ব্যস্ত, কিন্তু আপনার সঙ্গী নিজের অবসর সময়ে কিছু না পেয়ে আরেকজনের সাথে আপনাদের কথা শেয়ার করে এবং তার দ্বারা নিয়ন্ত্রিত হয়ে ভুল করে বসলেন। তাই দুজনেই নিজেদের ব্যস্ত রাখুন এবং একটু সময় বের করে নিন নিজেদের জন্য। তাহলেই আপনাদের মধ্যে তৃতীয় কেউ আসতে পারবে না।

সূত্রঃ publicnewshub ও darrenhardy



মন্তব্য চালু নেই