সমকামী যুগলের মা হওয়ার গল্প…

দুজনেরই ছিল একটাই স্বপ্ন। মা হওয়ার। সেই স্বপ্ন একে একে পূরণ করলেন নর্থ ক্যারোলিনার সমকামী জুটি মেলানি ও ভেনেসা আইরিস রয়।

এক বছরের ব্যবধানে তাদের জীবনে এল দুই সন্তান। এক বছর আগে ছেলে জ্যাক্সের জন্ম দেন ভেনেসা, এক বছর পর মেয়ে ইরোর জন্ম দিলেন মেলানি।দুইবারই গর্ভাবস্থার সময় নিজেদের ফটোসেশন করেছিলেন মেলানি ও ভেনেসা। সেই ছবি ইন্সটাগ্রামে পোস্ট করার পর অভিনন্দন বার্তায় উচ্ছ্বসিত তারা। মেলানি বলেন, “আমাদের পরিবারকে সকলে অনুপ্রেরণা হিসেবে দেখছে। আমরা এখনও ভাবতে পারছি না।”

ছবিতে দেখা যাচ্ছে কীভাবে অন্তঃসত্ত্বা থাকাকালীন তারা একে অপরের পাশে থেকেছেন। তাদের পরিবার কীভাবে বদলে গিয়েছে। কীভাবে ২ জন থেকে ৪ জন হয়েছেন তারা। নিজেদের দিয়ে সমকামী জুটিদের অনুপ্রাণিত করতে চান তারা।

মেলানি আরও বলেন, মহিলাদের শরীর অভূতপূর্ব। যেভাবে তাদের শরীর নতুন প্রাণ সৃষ্টি করে ও ধীরে ধীরে লালন পালন করে তা সত্যিই অসাধারণ। আমার মনে হয় আমাদের ছবি অনেক মহিলাকে অনুপ্রাণিত করবে। কীভাবে তারা সন্তান ধারণ করেছেন সেই বিষয়ে বিশেষ কিছু বলতে চাননি মেলানি ও ভেনেসা।

২০১৪ সালের জানুয়ারি মাসে ভেনেসার গর্ভে ধারণ করেন জ্যাক্সকে। তার ১২ মাস পর মেলানির গর্ভে আসে ইরো। এর মধ্যেই তাদের এই সিরিজের ছবি ফেসবুকে ১৫০,০০০ জন লাইক করেছেন। নিজের পেজে ধন্যবাদ জানিয়ে মেলানি লিখেছেন, “আমার দুই সুস্থ সন্তানের জন্য। আমার স্ত্রী, জীবনের সেরা বন্ধু, জীবনসঙ্গী, ভালবাসা সবকিছু একসঙ্গে যে তার জন্য। আমার বাবা, মায়ের জন্য। আমার স্ত্রীর বাবা, মায়ের জন্য যারা আমাকে নিজের সন্তানের মতো গ্রহণ করেছেন।”



মন্তব্য চালু নেই