সঙ্কটে নেতাজি! নাম বদলে যাচ্ছে কলকাতা বিমানবন্দরের?

এ যেন নিজভূমে পরবাসী। তা না হলে একসঙ্গে সঙ্কটে পড়েন নেতাজি সুভাষচন্দ্র বসু, ছত্রপতি শিবাজি থেকে শুরু করে প্রাক্তন প্রধানমন্ত্রী ইন্দিরা গাঁধী পর্যন্ত!

কেন্দ্রীয় সরকারের একটি সিদ্ধান্তে দেশের বিমানবন্দরগুলি থেকে চিরতরে হারিয়ে যেতে পারে এই ঐতিহাসিক এবং রাজনৈতিক ব্যক্তিত্বদের নাম। ইতিমধ্যেই কেন্দ্রীয় সরকারের কাছে দেশের বিমানবন্দরগুলির নাম সংশ্লিষ্ট শহরগুলির নামে করার জন্য প্রস্তাব দেওয়া হয়েছে। একটি সর্বভারতীয় ইংরেজি দৈনিককে অসামরিক বিমান চলাচল মন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী জয়ন্ত সিনহা জানিয়েছেন, কেন্দ্রীয় সরকার এই প্রস্তাব গুরুত্বের সঙ্গে বিবেচনা করে দেখছে।

এই প্রস্তাব কার্যকর হলে, দেশের যে সমস্ত বিমানবন্দরের নাম কোনও বিখ্যাত ব্যক্তির নামে রয়েছে, তা বদলে যেতে পারে। সেই তালিকায় কলকাতার নেতাজি সুভাষচন্দ্র বসু আন্তর্জাতিক বিমানবন্দরও রয়েছে। শুধু কলকাতাই নয়, দিল্লির ইন্দিরা গাঁধী আন্তর্জাতিক বিমানবন্দর, মুম্বইয়ের ছত্রপতি শিবাজি আন্তর্জাতিক বিমানবন্দর, হায়দরাবাদের রাজীব গাঁধী আন্তর্জাতিক বিমানবন্দরও রয়েছে। যদিও এই সংক্রান্ত সিদ্ধান্ত পুরোপুরি নির্ভর করেছে কেন্দ্রীয় মন্ত্রিসভার অনুমোদনের উপরে।



মন্তব্য চালু নেই