শ্রীলংকাকে বড় ব্যবধানে হারাতে হবে বাংলাদেশ, নাহলে…

আইসিসি ওয়ানডে বিশ্বকাপ বাছাইপর্বে সুপার সিক্সের প্রথম ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষে জিতলেও পরের ম্যাচে ভারতের কাছে হেরে যায় বাংলাদেশ মহিলা দল। ফলে বিশ্বকাপে খেলার পথ কঠিন হয়ে গেছে বাংলাদেশের প্রমীলাদের। তারপরও এখন পথ খোলা রয়েছে তাদের সামনে।

আগামীকাল শ্রীলংকার বিপক্ষে সুপার সিক্সের শেষ ম্যাচে বড় ব্যবধানে জিতলেই, বিশ্বকাপে খেলার ছাড়পত্র পাবে রুমানার দল। জয়ের পাশাপাশি রান রেটও বাড়িয়ে নিতে হবে বাংলাদেশকে।

সুপার সিক্স থেকে ইতোমধ্যে ভারত ও দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপে খেলা নিশ্চিত করেছে। এখনো নিশ্চিত করেনি পাকিস্তান, শ্রীলংকা ও বাংলাদেশ। এই তিন দলের সামনে বিশ্বকাপে খেলার সম্ভাবনা এখনো রয়েছে। কারণ ৪ খেলায় ৪ করে পয়েন্ট পাকিস্তান ও শ্রীলংকার। আর সমানসংখ্যক ম্যাচে ২ পয়েন্ট বাংলাদেশের।

শেষ ম্যাচে বাংলাদেশ জিতলে, তাদের সমান পয়েন্ট হবে। সেক্ষেত্রে শ্রীলংকাকে রান রেটের হিসাবে পেছনে ফেলতে হবে বাংলাদেশকে। তবে রান রেটের হিসেবে কিছুটা পিছিয়ে বাংলাদেশ।

দিনের অন্য ম্যাচে ভারতের কাছে পাকিস্তান হেরে গেলে, তারাও বাংলাদেশ ও শ্রীলংকার সাথে রান রেটের হিসেব কষবে। তবে পাকিস্তান জিতে গেলে বিশ্বকাপে খেলার টিকিট পাবে তারা।

পয়েন্ট টেবিল :দল ম্যাচ জয় পয়েন্ট রান রেট
ভারত ৪ ৪ ৮ +১.৮৪৭
দক্ষিণ আফ্রিকা ৪ ৩ ৬ +০.৮৭৭
পাকিস্তান ৪ ২ ৪ +০.৩৮২
শ্রীলংকা ৪ ২ ৪ -০.০৫৫
বাংলাদেশ ৪ ১ ২ -১.০০৬
আয়ারল্যান্ড ৪ ০ ০ -২.০৪৯



মন্তব্য চালু নেই