শ্রমিকদলে থাকছেন না নজরুল ইসলাম খান

জাতীয়তাবাদী শ্রমিক দলের সভাপতির পদ ছাড়ছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। নতুন নেতৃত্ব সৃষ্টি করতেই তিনি এ সিদ্ধান্ত নিয়েছেন বলে জানান। শুক্রবার তিনি জানান, ‘আমি আর শ্রমিক দলের সভাপতি পদে থাকতে চাই না। পরবর্তী কাউন্সিলের মাধ্যমে নতুন কমিটি গঠনের মধ্য দিয়ে তিনি তার সিদ্ধান্ত বাস্তবায়ন করতে চান।
বিএনপি চেয়ারপারসনের মনোভাব বুঝতে পেরে সাংগঠনিকভাবে শক্তিশালী করতে মূল দলের পাশাপাশি সহযোগী সংগঠন জাতীয়তাবাদী শ্রমিক দল নিজেদের পুনর্গঠনের সিদ্ধান্ত নিয়েছে। তারই অংশ হিসেবে শনিবার ঢাকা মহানগর এবং ১৯ ও ২০ এপ্রিল কেন্দ্রীয় কাউন্সিল করতে যাচ্ছে সংগঠনটি। রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে আজ মহানগর শ্রমিক দলের কাউন্সিল অনুষ্ঠিত হচ্ছে।
এ তথ্য নিশ্চিত করে সংগঠনের সাধারণ সম্পাদক জাফরুল হাসান চৌধুরী জানান, মহানগর ও কেন্দ্রীয় উভয় কাউন্সিলেই  বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া প্রধান অতিথি হিসেবে উপস্থিত রয়েছেন। নতুন নেতৃত্ব সৃষ্টি করতে ঢাকা মহানগর কমিটিকে মহানগর উত্তর ও দক্ষিণ দুই ভাগে ভাগ করা হবে বলেও জানান তিনি। ২০১১ সালের ৪ জুন শ্রমিক দলের সর্বশেষ কাউন্সিল অনুষ্ঠিত হয়। ওই কাউন্সিলে বিএনপির স্থায়ী কমিটির সভাপতি নজরুল ইসলাম খান সভাপতি ও জাফরুল হাসান চৌধুরীকে সাধারণ সম্পাদক করা হয় বলে জানান তিনি।
এবার শ্রমিক দলের কেন্দ্রীয় কমিটির সভাপতি পদে বিএনপির সাংগঠনিক সম্পাদক ও সংগঠনের বর্তমান কমিটির সিনিয়র সহসভাপতি মজিবুর রহমান সরোয়ার ও সাধারণ সম্পাদক জাফরুল হাসান চৌধুরীর মধ্য থেকে যে কোনো একজনকে সভাপতি হিসেবে দেখা যেতে পারে। তবে এ বিষয়ে মজিবুর রহমান সরোয়ার জানান, ‘দলের হাইকমান্ড আমাকে যেখানে দায়িত্ব দেবে সেখানে কাজ করতে আমার কোনো সমস্যা নেই।’ একই মন্তব্য জাফরুল হাসান চৌধুরীর। সাধারণ সম্পাদক হিসেবে আলোচনায় আছেন বর্তমান কমিটির যুগ্ম সম্পাদক আনোয়ার হোসেন ও সম্পাদক নুরুল ইসলাম খান নাসিম। তবে কমিটি গঠনের ক্ষেত্রে বর্তমান সভাপতি নজরুল ইসলাম খানের মতামতের একটি গুরুত্ব পাবে।



মন্তব্য চালু নেই