শ্যুটিংয়ের প্রিয় খাবার

হলিউডের পাশাপাশি চলচ্চিত্রের বাজার ক্রমেই দখল করতে থাকা বলিউড যে কোনো অভিনেতা অভিনেত্রীর কাছে অত্যন্ত কঠিন জায়গা। এই ইন্ডাস্ট্রিতে সাফল্যের পাশাপাশি ব্যর্থতার ভয়ও ঘুরে বেড়ায় পদে পদে। তাই শরীর ফিট রাখতে খাবার দাবারের বিষয়ে অত্যন্ত সচেতন তারকারা। কিন্তু শ্যুটিং চলাকালীন বলিউড তারকারা কী ধরনের খাবার খান, তার প্রতি অনেকেরই আগ্রহ রয়েছে। তাই দেখে নেয়া যাক শ্যুটিংয়ের সময় কার কোন খাবার পছন্দ-

আমির খান: প্রতি ছয় ঘণ্টা অন্তর অন্তর খাবার চাই মিস্টার পারফেকশনিস্ট আমির খানের। সকালের নাস্তায় তার প্লেটে থাকা চাই, ৪টি কুসুম ছাড়া ডিম, সবুজ চা আর ফলের রস। আর দুপুরে তিনি সাধারণত খেয়ে থাকেন ডাল, রুটি ও দই।

শাহরুখ খান: খাবার দাবারের ব্যাপারে বলিউড বাদশা শাহরুখ খানের মতো উদার বলিউডে আর কেউ নেই। শ্যুটিংয়ের সময় তার খাবার তান্দুরি, চিকেন টিক্কা আর বরফ ঠাণ্ডা পেপসি। এরপরেই ধূমপানে অভ্যস্ত শাহরুখ ফস করে একটি সিগারেট ধরিয়ে ফেলেন। তার খাবারের সবচেয়ে বাজে দিকটি হলো তিনি একেবারেই সবজি পছন্দ করেন না। শতভাগ আমিষভোজী হিসেবে তার প্রথম পছন্দ চর্বিহীন মাংস। সকালের নাস্তায় অবশ্য কিছুটা সংযত বাদশা। সেসময় কেবল এক গ্লাস কমলার জুস আর ভিটামিন ট্যাবলেটই পড়ে তার পেটে।

সালমান খান: শ্যুটিংয়ের সময় দুপুর বেলা দাবাঙ তারকা সালমান খানের পছন্দের খাবার হলো মুরগী, ডিমের সাদা অংশ এবং মাছ। তবে যে কোনো খাবারই হোক না কেনো তা হতে হবে চিনি বর্জিত। মূলত ভালো খেয়ে সুস্থ থাকার ওপরই তিনি গুরুত্ব দেন।

সোনাক্ষী সিনহা: প্রতি তিন ঘণ্টা অন্তর অন্তর অল্প পরিমাণে খাওয়া চাই-ই সোনাক্ষীর। দুপুরে তার বক্সের ভেতর থাকে ঘরে বানানো রুটি, সবজি আর সালাদ। তবে আমিষ সমৃদ্ধ খাবার- ডাল, মুরগীর মাংস, মাছ ও সয়া রুটিও খেয়ে থাকেন তিনি।

রণবীর সিং: ‘রামলীলা’ তারকা রণবীরের দুপুরের খাবার খুব সাধারণ। আর দশজন ভারতীয়র মতোই তিনি দুপুরে রুটি খান। আর সঙ্গে থাকে ঠিক ৯০ গ্রাম চর্বিহীন মাংস, সেদ্ধ করা সবজি।

বিপাশা বসু: সকালের খাবারে বাঙালি ললনা বিপাশার চাই কুসুমবিহীন ৮টি সেদ্ধ ডিম, মাশরুম টোস্ট আর পরিজ। আর দুপুরে বিপাশার প্লেটে থাকে সবুজ সবজির সালাদ, ডাল, গ্রিল করা মুরগীর মাংস অথবা মাছ, সেইসঙ্গে সালাদ।

বরুন ধাওয়ান: ‘ম্যায় তেরা হিরো’ তারকা বরুন ধাওয়ানের খাবারের মেন্যুও অতি সাধারণ। দুপুরের খাবারে তিনি সাধারণত চাপতি, ব্রোকৌলি আর মুরগির মাংস খেয়ে থাকেন। তবে সকালের নাস্তায় সাধারণত ডিম ভাজি ও স্যান্ডউইচ খেয়ে থাকেন।

দীপিকা পাডুকোন: বলিউড সেনসেশন দীপিকা পাডুকোন তার ছবির মতো খাবার দাবারেও খুব খুঁতখুঁতে। শ্যুটিংয়ের সময় তিনি সাধারণত সকালে কুসুম ছাড়া ডিম, পুদিনার চাটনি দিয়ে দোসা, পিঠা বা পরোটা খান। আর দুপুরে তার খাবারে থাকে ডাল, রুটি, সবজি আর সালাদ।

জন আব্রাহাম: পেশিবহুল নায়ক জন আব্রাহাম স্ন্যাকসের দারুণ ভক্ত। তবে তা অবশ্যই হতে হবে খুব সাধারণ ও স্বাস্থ্যসম্মত। কখনো কখনো অবশ্য শ্যুটিংয়ের সময়ে দুপুরে ভারি খাবারও খান জন। তবে সেক্ষেত্রে তার প্রথম পছন্দ চাপতি, মসুরির ডাল ও সেদ্ধ করা পালংশাক। আর সকালে ঘুম থেকে উঠে তিনি নাস্তায় বড় এক গ্লাস ফলের রসের সঙ্গে কুসুম ছাড়া ছয়টি ডিম, মাখন মাখানো টোস্ট এবং ১০টি কাঠবাদাম খেয়ে থাকেন।

প্রিয়াঙ্কা চোপড়া: খাবারের ব্যাপারে প্রিয়াঙ্কারও প্রথম পছন্দ ঘরে রান্না করা জিনিস। তারপরও কখনো কখনো প্রচুর ঝাল দিয়ে তৈরি পিৎজা বা আলু পরোটা খেয়ে থাকেন। এছাড়া তার খাবারের তালিকায় থাকে চাপতি, সবজি, স্যুপ, সালাদ, ভাত, ডাল আর প্রচুর পরিমাণে ফল।

রণবীর কাপুর: শ্যুটিংয়ে বাইরে থাকলেও ঘরে তৈরি খাবারই চাই ঋষি তনয়ের। এক্ষেত্রে প্রথাগত ভারতীয় খাবার যেমন- রুটি, সবজি, ডাল, দইয়ের মতো খাবারই তার পছন্দ। তবে সকাল বেলায় নাস্তায় চাই কুসুম ছাড়া ডিম এবং বড় এক গ্লাস শাক-সবজির রস।

ক্যাটরিনা কাইফ: জন্ম বিদেশে হলেও ভারতীয়দের মতো খাবারে ক্যাটরিনার পছন্দ ভাত, কলাই ডাল আর সবজির সালাদ। দুপুরের খাবারের সময় তিনি খেয়াল রাখেন চর্বিমুক্ত খাবারের দিকে। এছাড়া প্রচুর পরিমাণে ফলের রস খান তিনি প্রতিদিন।

ঋত্বিক রোশন: খাবারে তৈলাক্ত ও ভাজা পোড়া জিনিস এড়িয়ে চলেন কৃশ তারকা ঋত্বিক। তিনি পছন্দ করেন ফলের রস এবং শাক-সবজি। তবে যাই হোক না কেনো দিনে অন্তত ছয়বার পরিমিত স্বাস্থ্যসম্মত খাবার চাই তার। কিন্তু কখনো কখনো আবার সব ভুলে পছন্দের মিষ্টি আলু, ভাত, মুরগীও খেয়ে ফেলেন। আর ঋত্বিক পান করেন প্রচুর পরিমাণে পানি।



মন্তব্য চালু নেই