শেষ দেখা করতে কারাগারে মুফতি হান্নানের পরিবার

মুফতি হান্নানের সঙ্গে শেষ দেখা করতে কাশিমপুর কেন্দ্রীয় কারাগারে গেছেন তার পরিবারের চার সদস্য। বুধবার সকাল পৌনে ৬টার দিকে তারা গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগারের হাইসিকিউরিটি সেলের ভেতরে গেছেন বলে কারাগারের একটি সূত্র নিশ্চিত করেছেন। তবে ওই চারজনের মধ্যে কে কে রয়েছেন তা এখনও জানা যায়নি।

এরআগে মঙ্গলবার কারা কর্তৃপক্ষ পরিবারের সদস্যদের শেষ দেখা করতে ডেকে পাঠান।

২০০৪ সালে বাংলাদেশে নিযুক্ত সাবেক ব্রিটিশ হাইকমিশনার আনোয়ার চৌধুরীর উপর সিলেটে হযরত শাহজালালের মাজারে গ্রেনেড হামলার ঘটনা ঘটে। এ বছরের মার্চের ১৯ তারিখে ঐ মামলায় মুফতি আব্দুল হান্নানসহ তিনজনকে আপিল বিভাগের দেওয়া মৃত্যুদণ্ডের রায় পুনর্বিবেচনার আবেদন খারিজ করে দেয় সর্বোচ্চ আদালত। গত ২২শে মার্চ তাকে কারাগারে মৃত্যুদণ্ড বহাল রাখার রায় পড়ে শোনানো হয়। এরপর ২৭শে মার্চ প্রাণভিক্ষা চেয়ে রাষ্ট্রপতির কাছে আবেদন করেন মুফতি হান্নান। তবে রাষ্ট্রপতি সেই আবেদন নাকচ করে দেন।

তার বিরুদ্ধে যশোরে উদীচির অনুষ্ঠানে বোমা হামলা, গোপালগঞ্জে তৎকালীন প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যাচেষ্টা, একুশে আগস্ট গ্রেনেড হামলা এবং রমনা বটমূলে বোমা হামলাসহ মোট ১৭টি মামলা রয়েছে। এর মধ্যে রমনা বটমূলে বোমা হামলার মামলাতেও বিচারিক আদালত তাকে মৃত্যুদন্ড দিয়েছে।



মন্তব্য চালু নেই