শেরপুরের ঝিনাইগাতীতে ভূমিহীন পরিবারের বাড়ি বে-দখলের আসামি গ্রেফতার

শেরপুরের ঝিনাইগাতী উপজেলার গান্ধিগাও গ্রামের নেওয়াজ উদ্দিন নামের এক ভূমিহীন পরিবারের বসত-বাড়ি সন্ত্রাসী কায়দায় বে-দখল করে নেয়ায় ২৯নভেম্বর রবিবার সন্ধ্যায় ঘটনার মূল হোতা ছামিউল হক(৩০)কে গ্রেফতার করেছে পুলিশ।
এলাকাবাসীর সূত্রে জানা যায়, নেওয়াজ উদ্দিন উপজেলার কাংশা ইউনিয়নের গান্ধিগাও মৌজার বন-বিভাগের জমির উপর বসত-বাড়ি নির্মাণ করে গত প্রায় ২যুগ ধরে বসবাস করে আসছে। সোরহাব আলী ওই জমি থেকে নেওয়াজ উদ্দিনকে উচ্ছেদ করার উদ্দেশ্যে ভূয়া জাল দলিল তৈরীসহ নানা ষড়যন্ত্রে লিপ্ত। শুধু তাই নয়, নেওয়াজ উদ্দিন ও তার পরিবারের সদস্যদের নামে কয়েকটি মিথ্যা মামলা দিয়ে হয়রানি করে আসছে সোরহাব আলী ও তার পরিবার।
গত ১৯ নভেম্বর বৃহস্পতিবার সোরহাব আলীর দায়ের করা একটি মামলার হাজিরা দিতে শেরপুর আদালতে যায় নেওয়াজ উদ্দিনের পরিবারের সদস্যরা। এ সময় খালি বাড়ি পেয়ে সোরহাব ও তার পরিবারের সদস্যরা নেওয়াজ উদ্দিনের ২টি বসত ঘরের তালা ভেঙ্গে বাড়ির সমস্ত মালামালসহ বাড়িটি বে-দখল করে নেয়। এ ব্যাপারে নেওয়াজ উদ্দিনের ছেলে নিজাম উদ্দিন বাদী হয়ে ঝিনাইগাতী থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করে।
গত বৃহস্পতিবার রাতে অভিযোগ পেয়ে ওসি মিজানের নির্দেশে এএসআই হাসান ঘটনাস্থল পরিদর্শন করে বাড়ী ঘর বে-দখলের সত্যতা পান যার প্রেক্ষিতে অভিযোগটি এজাহারভুক্ত হলে পুলিশ আসামীদের গ্রেফতার করতে মাঠে নামেন।
রবিবার সন্ধ্যায় এজাহার ভুক্ত ১নং আসামী ছামিউলকে পুলিশ গ্রেফতার করতে সক্ষম হন। নেয়াজ উদ্দিনের বাড়ী ঘর বেদখল হওয়ায় তার পরিবারের সদস্যরা খোলা আকাশের নিচে বসবাস করে আসছে।
অভিযোগ রয়েছে সোরহাব আলীর লোকজন নেওয়াজ উদ্দিনের পরিবারের সদস্যদের এলাকা ছাড়া করতে নানা ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। সোরহাব আলীর লোকদের ভয়ে নেওয়াজ উদ্দিনের পরিবারের লোকজন এখন নিরাপত্তা হীনতায় রয়েছে।



মন্তব্য চালু নেই