শেখ হাসিনার সঙ্গে দেখা করতে চান তসলিমা নাসরিন

বাংলাদেশ থেকে নির্বাসিত বিতর্কিত লেখিকা তসলিমা নাসরিন ভারতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করতে চান। এ জন্য বিভিন্ন মহলে বার্তা পাঠিয়েছেন তিনি।

এক টুইট বার্তায় তিনি এ ইচ্ছা পোষণ করেন।

টুইটারে তসলিমা লিখেছেন, বাংলাদেশের প্রধানমন্ত্রী ভারতে আসছেন। আমাকে কি তার সঙ্গে দেখা করতে দেওয়া হবে? অবশ্যই না।

তিনি লিখেন, প্রত্যেকেই হাসিনাকে সমর্থনের কথা বলছেন। কিন্তু কেউই তার সঙ্গে আমাকে দেখা করতে দেওয়া কিম্বা আমার দেশে ফেরার ব্যাপারে কোনো কথা বলছেন না।

তসলিমা আরো লিখেন, অশ্লীলতার অভিযোগে ১৯৯৭ সালে শেখ হাসিনা ‘আমার মেয়েবেলা’ বইটি নিষিদ্ধ করেছিলেন। কিন্তু আমি বাইটি নিয়ে বহু পুরস্কার পেয়েছি। এবার কি তিনি নিষেধাজ্ঞা তুলে নেবেন?

উল্লেখ্য, ২৪ বছর ধরে বাংলাদেশে প্রবেশ করতে পারছেন না তসলিমা। তার পাসপোর্টও নবায়ন করা হয়নি। তসলিমা বর্তমানে দিল্লিতে বসবাস করছেন। তবে তসলিমা বাংলাদেশে প্রবেশের অনুমতির পাশাপাশি তার কিছু ব্যক্তিগত সমস্যার সুরাহার জন্যই শেখ হাসিনার সঙ্গে কথা বলতে আগ্রহী।

জানা যায়, ঢাকার শান্তিনগরে তসলিমার একটি ২ হাজার বর্গফুটের ফ্ল্যাট রয়েছে। সেটি তিনি বিক্রি করতে বা ভাড়া দিতে পারছেন না। তিনি দেশে না থাকায় পাওয়ার অব অ্যাটর্নী দিতে পারছেন না বোনকে। এটি দেবার জন্য পাওয়ার অব অ্যাটর্নীতে বাংলাদেশের কোনো কূটনীতিকের সই প্রয়োজন।

কিন্তু বহু দেশে বাংলাদেশের দূতাবাসে যোগাযোগ করেও তিনি সফল হননি। আর তাই খোদ হাসিনার কাছ থেকেই বিষয়টির সুরাহা চান। তার আশঙ্কা বহুমূল্যের এই ফ্ল্যাটটি বেদখল হয়ে যেতে পারে। এছাড়া পিতা-মাতা মারা যাবার পর পৈত্রিক সম্পত্তি নিয়েও তিনি কোনো আইনি সিদ্ধান্ত নিতে পারছেন না।



মন্তব্য চালু নেই