শেখ হাসিনার ভারত সফর : বিরোধীদের প্রপাগান্ডা

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আমন্ত্রণে আগামী ৭ এপ্রিল ভারত সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর এই সফরকে ভালো চোখে দেখছেনা রাজপথের বিরোধীদল বিএনপি।

এ সফর নিয়ে নানা প্রপাগান্ডা ছাড়াচ্ছেন বিএনপি নেতারা। তাদের এই প্রপাগান্ডাকে মেনে নিতে পারছেন না অধিকাংশ মানুষও। অনেকের দাবি, শেখ হাসিনা বর্তমানে দেশের প্রধানমন্ত্রী। তিনি রাষ্ট্রীয় সফরে অন্যদেশে যেতেই পারেন। প্রধানমন্ত্রী নিশ্চই দেশের স্বার্থ রক্ষা করবেন। তাই এ নিয়ে বিরোধীদের বিতর্ক সৃষ্টি করা শোভণীয় নয়। তবে প্রধানমন্ত্রী দেশের স্বার্থবিরোধী কোনো চুক্তি সম্পাদনা করলে সেক্ষেত্রে বিরোধীরা কথা বলতে পারেন।

প্রধানমন্ত্রীর ভারত সফর নিয়ে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, শেখ হাসিনার ভারত সফরের পর বাংলাদেশের স্বাধীনতা থাকবে কি থাকবে না সেটা নিয়ে দেশের মানুষ উদ্বিগ্নের মধ্যে রয়েছে। রোববার (২ এপ্রিল) রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে তিনি এ কথা বলেন।

রোববার বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ভারতের সাথে প্রতিরক্ষা চুক্তি করার জন্যই দেশে জঙ্গিবাদের নামে একের পর এক নাটক সাজানো হচ্ছে। জনগণের দৃষ্টি প্রতিরক্ষা চুক্তির দিকে না নিয়ে অন্য দিকে নেয়ার জন্যই জঙ্গিবাদ সৃষ্টি করা হচ্ছে। তবে তারা ব্যর্থ হয়েছে। জনগণ নিজের দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব রক্ষা করবে। ভারতের সাথে চুক্তি করে সরকার রাষ্ট্রের জানাজা প্রস্তুত করছে বলে মন্তব্য করেন রিজভী।



মন্তব্য চালু নেই