শিয়ালের জন্য ফাঁদ, ধরা পড়ল মেছো বাঘ!

খামারের হাঁস বাঁচাতে শিয়াল ধরার ফাঁদ পেতেছিলেন নেত্রকোনার শাহজাহান মিয়া। আর সেই ফাঁদে শিয়ালের পরিবর্তে ধরা পড়ল মেছো বাঘ। জেলা সদরের বর্নি গ্রামের বাসিন্দা শাহজাহান। প্রতিরাতেই তার খামার থেকে কমতে থাকে হাঁসের সংখ্যা। তাই নানাভাবে চেষ্টা করছিলেন হাঁসগুলো বাঁচাতে। শাহজাহানের ধারণা ছিল শিয়াল হয়তো তার খামারে হাঁস খেয়ে কমাচ্ছে। কিন্তু রবিবার ভোরে সেই ফাঁদে আটকা পড়ল এক মেছো বাঘ।

প্রত্যক্ষদর্শীরা জানান, আড়াই ফুট দীর্ঘ ও দুই ফুট উচ্চতার মেছো বাঘটি সারা গায়ে ডোরাকাটা দাগ রয়েছে। মুখমণ্ডল অনেকটা বিড়ালের মতো, গায়ের রং ধূসর। আটকের পর এটি দেখার জন্য উৎসুক লোকজন ভিড় জমায়।

খামারি শাহজাহান ও জেলা বন বিভাগ সূত্রে জানা গেছে, কিছুদিন ধরে খামার থেকে প্রতি রাতে কয়েকটি করে হাঁস কমতে থাকে। এ জন্য তিনি খামারের চারদিকে জাল দিয়ে রাখেন। এতেও কোনো কাজ না হওয়ায় শনিবার তিনি লোহার তৈরি ফাঁদসহ একটি খাঁচা খামারের দরজার পাশে রেখে দেন। রোববার সকাল ছয়টার দিকে দেখেন ওই ফাঁদে মেছো বাঘটি আটকা পড়েছে। খবর পেয়ে জেলা বন বিভাগের লোকজন বেলা সাড়ে তিনটার দিকে বাঘটি উদ্ধার করে শহরের জয়নগর এলাকায় বন বিভাগে নিয়ে যান।



মন্তব্য চালু নেই