শিশু নির্যাতন : বিচারকের ক্ষমতা প্রত্যাহার

শিশু নির্যাতনের অভিযোগে সাতক্ষীরা জ্যেষ্ঠ বিচারিক হাকিম নূরুল ইসলামের বিচারিক ক্ষমতা প্রত্যাহার করা হয়েছে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে তাকে বিচারিক ক্ষমতা থেকে প্রত্যাহার করা হয়। সাতক্ষীরা মুখ্য বিচারিক হাকিম নিতাই চন্দ্র সাহা বিষয়টি নিশ্চিত করেছেন।

সাতক্ষীরার মুখ্য বিচারিক হাকিম নিতাই চন্দ্র সাহা জানান, জ্যেষ্ঠ বিচারিক হাকিম নূরুল ইসলামের বাসা থেকে শিশু উদ্ধার ঘটনায় আইন মন্ত্রণালয়ের সচিবসহ সংশ্লিষ্ট দপ্তরে লিখিতভাবে জানানো হয়েছে। বৃহস্পতিবার তাকে আদালতের বিচার কার্যক্রম পরিচালনা করতে দেওয়া হয়নি।

এদিকে উদ্ধার করা শিশু বিথিকে নির্যাতনের বিষয় নিয়ে টিভি চ্যানেল ও পত্র-পত্রিকায় প্রকাশিত খবরকে অতিরঞ্জিত উল্লেখ করে খবরের প্রতিবাদ জানিয়ে সাতক্ষীরা প্রেস ক্লাবের সভাপতি-সাধারণ সম্পাদক বরাবর একটি প্রতিবাদপত্র দিয়েছেন মুখ্য বিচারিক হাকিম নিতাই চন্দ্র সাহা। প্রতিবাদপত্রে বাথরুমে পড়ে ও বিদ্যুৎস্পৃষ্ট হয়ে শিশু বিথির শরীরে দাগগুলো হয়েছে বলে উল্লেখ করা হয়েছে।

সাতক্ষীরা সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) এমদাদ শেখ জানান, বুধবার বিচারিক হাকিম নূরুল ইসলামের বাসা থেকে কাজের শিশু বিথিকে উদ্ধারের ঘটনায় সদর থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে।

জ্যেষ্ঠ বিচারিক হাকিম নূরুল ইসলামের শহরের পলাশপোলের ভাড়া বাসা থেকে ১০ বছর বয়সী কাজের শিশু বিথিকে পুলিশ মারাত্মক আহত অবস্থায় উদ্ধার করে। তাকে সাতক্ষীরা সদর হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। তার শরীরে একাধিক স্থানে মারাত্মক ক্ষতচিহ্ন রয়েছে। সে মাগুরা জেলার শালিখা উপজেলার বড় আমিনিয়া গ্রামের গোলাম রসুল মিয়ার মেয়ে।



মন্তব্য চালু নেই