শিশুদের জন্য কি ২৫ ডলার বা ২০০০ টাকা ডোনেশান দিতে চান কোন খরচ না করেই?

ছবির মানুষ ২ জনকে নিশ্চয় চিনেন। বিল গেটস ও তার স্ত্রী মেলিন্ডা গেটস। বিশ্বব্যাপী আমরা যে উইন্ডোজ অপারেটিং সিস্টেম ও এম এস অফিস প্যাকেজ ব্যবহার করছি তার কোম্পানি মাইক্রোসফটের মালিক বিল গেটস। বিশ্বের অন্যতম সেরা ধনীও তিনি। দাতব্য কাজেও তাদের অনেক অবদান। তিনি ঘোষনা দিয়েছেন তার সমস্ত সম্পদ মানুষের কল্যানে ব্যয় করবেন। গেটস ফাউন্ডেশনের অর্থায়নে বিশ্বব্যাপী শিশুদের পোলিও টীকা খাওয়ানো হয়।

ছবির মত করে বিল এন্ড মেলিন্ডা গেটসের মত আপনার রেড নোজ সেলফি টুইটার ও ইন্সটাগ্রামে RedNose25 হ্যাশটাগ দিয়ে পোস্ট করলে প্রতিটা ছবির বিনিময়ে গেটস ফাউন্ডেশন ২৫ ডলার ডোনেট করবে রেড নোস ফান্ডে। রেড নোস ফান্ড মূলত বিশ্বব্যাপী শিশুদের কল্যানের জন্য চ্যারিটি ফান্ড।

বিস্তারিতঃ http://m-gat.es/1Hk2r2S

স্বয়ং বিল গেটসের স্ত্রী মেলিন্ডা গেটস তার ফেসবুক স্ট্যাটসে এ ঘোষনা দিয়েছেন।

কি করবেন? একটা ছোট লাল প্লাস্টিকের বল কোনভাবে লাকে লাগিয়ে বা টমেটো নাকে লাগিয়ে একটা সেলফি তোলেন। http://www.nbc.com/rednosedayapp এই এ্যাপ ব্যবহার করেও আপনি সহজে সেলফিতে রেড নোস লাগাতে পারেন। তারপর সেটি আপনার টুইটার বা ইন্সটাগ্রামে পোস্ট করুন RedNose25 হ্যাশটাগ সহযোগে। নিজে ২৫ ডলার ডোনেট না করতে না পরলেন সরাসরি কিন্তু আপনার মাধ্যমে তো ডোনেট হল ২৫ ডলার।

[সতর্কীকরনঃ এই জাতীয় অনেক ভুয়া পোস্টই কিন্তু ফেসবুকে শেয়ার হয় যেগুলোর মূল উদ্দেশ্য থাকে সংস্লিষ্ট পেজ বা সাইটের ভিজিটর বাড়ানো, সেগুলো সম্পূর্ণ ফেইক। কিন্তু উপরে বর্নিত শেয়ারটি সঠিক। আমরা যাচাই বাছাই করে নিশ্চিত হয়েই আপনাদের জানাচ্ছি এই উদ্যোগে অংশ নেয়ার ব্যাপারে]



মন্তব্য চালু নেই