শিক্ষিকার গর্ভে ছাত্রের সন্তান : ১০ বছরের জেল (ভিডিও)

২৪ বছর বয়সী শিক্ষিকা আলেক্সান্দ্রিয়া ভেরা। আর ছাত্রের বয়স ১৩ বছর। দীর্ঘ দুই বছর ধরে তাদের মধ্যে অনৈতিক সম্পর্ক। ইতমধ্যেই ওই শিক্ষিকার গর্ভে সন্তানও এসেছে। আর তাতেই হয়েছে বিপত্তি। মার্কিন ওই শিক্ষিকা নাবালেগ ছাত্রের সাথে অনৈতিক সম্পর্ক গড়েছে। তাইতো তাকে ১০ বছর সাজা দিয়েছে টেক্সাসের আদালত। ওই শিক্ষিকার বিরুদ্ধে এর আগেও মিডিয়াতে ব্যাপক ঝড় উঠে।

যুক্তরাষ্ট্রের টেক্সাস শহরের হাউজটনে স্টোভাল মিডল স্কুলের ইংরেজির শিক্ষিকা আলেক্সান্দ্রিয়া ভেরা। ২০১৫ সালে তার নজর পড়ে ১৩ বছর বয়সী এক বালকের দিকে। তিনি ওই ছাত্রের সঙ্গে ফোন নম্বর বিনিময় করেন। এক পর্যায়ে ওই বালকের বাসায় যাওয়া-আসা শুরু করেন ভেরা। তার সাথে ঘুরতে থাকেন বিভিন্ন স্থানে। একদিন তিনি ওই বালকের বাসায় গেলে দেখেন বালকটির পিতামাতা বাসায় নেই। এ সুযোগে তার সঙ্গে প্রথমবারের মতো শারীরিক সম্পর্ক করেন এই ইংরেজি শিক্ষিকা। তারপর থেকে প্রায় সময় তাদের মধ্যে শারীরিক সম্পর্ক হতে থাকে। এভাবে দীর্ঘ ধরে তাদের সম্পর্ক চলতে থাকে। গত বছরের জানুয়ারি মাসে ঘটনাটি প্রকাশ পায়। তখন ভেরা অন্তঃসত্ত্বা ছিলেন। ঘটনা জানাজানি হলে ভেরা তার গর্ভস্থ সন্তানকে গর্ভপাতের মাধ্যমে নষ্ট করে দেন।

আলেক্সান্দ্রিয়া ভেরা অলডাইন ইন্ডিপেন্ডেন্ট স্কুল ডিস্ট্রিক্ট পুলিশকে বলেছেন, তাদের মধ্যে ভালবাসার সম্পর্ক গড়ে ওঠার কারণে প্রতিদিন তারা শারীরিক সম্পর্কে মিলিত হতেন। এরপর ওই বালক তার বাসায় ঘুমিয়ে পড়তো। ঘুম থেকে জাগলে তাকে তার বাসায় পৌঁছে দিতেন ভেরা, যাতে পরের দিন সে স্কুলের বাস ধরতে পারে।

শুরুতে ভেরা কোনো অন্যায় করার কথা অস্বীকার করেন। কিন্তু পুলিশ অনুসন্ধানে তাদের সম্পর্কের কথা জানা জানি হওয়ার পর তার কাছে অস্বীকার করার মতো অবস্থা ছিল না।

এ মামলার শুনানি শেষে বিচারক মাইকেল ম্যাকস্প্যাডেন বলেছেন, আলেকজান্দ্রিয়া ভেরা একজন ক্লাসিক যৌন নিপীড়ক নয়। সে অন্য শিশুদের জন্য বিপদের কারণ হয় নি। কিন্তু তা সত্ত্বেও তাকে শাস্তি ভোগ করতে হবে। অন্যদের জন্য এটা হবে উদাহরণ। তিনি আরও বলেন, শিক্ষিকারা আমাদের সন্তানদের শিক্ষিকা হয়েই থাকুন আমরা এমনটা চাই। তাদের হাত যেন শিক্ষার্থীদের দিকে অগ্রসর না হয়। উল্লেখ্য, আলেকজান্দ্রিয়া ভেরার ১০ বছরের জেল হলেও তিনি ৫ বছর পর প্যারোলে বেরিয়ে আসতে পারবেন।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন



মন্তব্য চালু নেই