সমস্যা সংকটে বেরোবি :

শিক্ষার্থীদের একাংশের বিক্ষোভ সমাবেশ আরেকাংশের স্মারকলিপি

রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে বিদ্যমান সংকট নিরসনে আন্দোলনের অংশ হিসেবে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে বিক্ষোভসমাবেশ ও মানববন্ধন করেছে শিক্ষার্থীদের একাংশ।আজ সোমবার বেলা পৌনে বারোটায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে তারা এ কর্মসূচী পালন করে।

বিক্ষোভ মিছিলটি কবি হেয়াত মামুদ ভবনের সামনে থেকে উপাচার্যের বাসভবনের গেইটের সামনে অবস্থান নেয়। এখানে মানববন্ধন শেষে আবারো হল, ক্যাফেটেরিয়া এবং উপাচার্য বিরোধী বিভিন্ন স্লোগান সহ শহীদ মিনারের পাশে রাস্তার মোড়ে গিয়ে শেষ হয়।

বিক্ষোভ সমাবেশে বক্তব্য পেশ করেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের যুগ্ম আহ্বায়ক যুগেশ ত্রিপুরা সহ বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা। শিক্ষার্থীরা অবিলম্বে ২০১৪-১৫ ইং শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা গ্রহন,হল,ক্যাফেটেরিয়া এবং শিক্ষার সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনার দাবি জানান।এ সময় শিক্ষার্থীদের উপর বিভিন্ন সময়ে হামলা[ মামলার তীব্র নিন্দা জানানো হয়।বিশ্ববিদ্যালয় রক্ষার্থে আগামী সময়ে আরো তীব্র আন্দোলন প্রতিরোধ গড়ে তোলার প্রত্যয়ও ব্যাক্ত করা হয় এ সমাবেশ থেকে।

অন্যদিকে শিক্ষা কার্যক্রম সচল করার দাবিতে শিক্ষার্থীদের আরেকাংশ উপাচার্য এবং আন্দোলনরত শিক্ষক সমিতিকে আলাদা আলাদাভাবে স্মারকলিপি দিয়েছে। আজ দুপুর ১টায় মার্কেটিং বিভাগের শিক্ষার্থী নাজমুল হক রানা এবং ইংরেজি বিভাগের শিক্ষার্থী সাদিয়া কবিরের নেতৃত্বে এ স্মারকলিপি দেওয়া হয়।

এতে উল্লেখ করা হয়,দীর্ঘ প্রায় ৫ মাস ধরে বিভিন্ন দাবিতে বেরোবিতে ভর্তি পরীক্ষা সহ সকল শিক্ষা কার্যক্রম অচল হয়ে পড়েছে। শিক্ষা কার্যক্রম বন্ধ থাকার কারনে আমরা চাকুরির প্রতিযোগিতয়ি পিছিয়ে পড়েছি।

স্মারকলিপিতে আগামী ১৭.৩.২০১৫ উং তারিখের মধ্যে ক্যাম্পাসে শিক্ষা কার্যক্রম সচল করার অনুরোধ জানানো হয়। নির্ধারিত তারিখের মধ্যে শিক্ষা কার্যক্রম সচল না করলে বৃহৎ কর্মসূচী গ্রহণে বাধ্য হওয়ার কথাও বলা হয় এই স্মারকলিপিতে।



মন্তব্য চালু নেই