শহীদদের স্মরণ করলেন মাশরাফি

বিরুদ্ধ কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে আগেভাগেই বিশ্বকাপ খেলতে দেশ ছেড়েছিল বাংলাদেশ দল। উদ্দেশ্যে একটাই প্রস্তুতিটা যেন ভাল হয়। কিন্তু প্রস্তুতি ম্যাচে দেখা গেল উল্টো চিত্র।

ক্রিকেট অস্ট্রেলিয়া একাদশের সঙ্গে দুটি গা গরমের ম্যাচে মাশরাফি বিন মর্তুজার দল হেরেছে। হেরেছে পাকিস্তান-আয়ারল্যান্ডের সঙ্গে প্রস্তুতি ম্যাচেও। বিশ্বকাপের দিকে পাখির চোখ করে থাকা সমর্থকরা তো বটেই, এই ফল হতাশ করেছে স্বয়ং অধিনায়ককেও।

এরই মাঝে বিশ্বকাপ মহাযজ্ঞ শুরু হয়ে গেছে। তাই প্রস্তুতি ম্যাচের পরাজয় ভুলে মাশরাফিদের ভাবনায় এখন শুধুই আফগানিস্তান ম্যাচ। যেটি হবে অস্ট্রেলিয়ার রাজধানী ক্যানবেরায় ১৮ ফেব্রুয়ারী। এরই মধ্যে মাশরাফিরা ক্যানবেরায় পৌঁছেছে। শনিবার ছুটির আমেজে কাটিয়েছেন ক্রিকেটাররা। এক ফাঁকে তারা গিয়েছিলেন বাংলাদেশ হাইকমিশনারের বাসভবনে।

এ সময় হাইকমিশনার কাজী ইমতিয়াজ হোসেন মাশরাফির হাতে স্মারক উপহার তুলে দেন। বাংলাদেশের হয়ে দলের ম্যানেজার খালেদ মাহমুদও হাইকমিশনারকে স্মারক উপহার তুলে দেন। সেখানে থেকে ফেরার আগে হাইকমিশনারের বাসার সামনে স্থাপিত শহীদ মিনারের সামনে নিরবে দাঁড়িয়ে ভাষা শহীদদের স্মরণ করেন মাশরাফি।



মন্তব্য চালু নেই