শনিবার সকল শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্রলীগের বিক্ষোভ

প্রধানমন্ত্রীর তথ্য-প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়কে লন্ডনে অপহরণ ও হত্যা চেষ্টার প্রতিবাদে আগামীকাল সারা দেশে সকল শিক্ষা-প্রতিষ্ঠানে বিক্ষোভ কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছে ছাত্রলীগ।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধন থেকে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি এইচ এম বদিউজ্জামান সোহাগ এ কর্মসূচির ঘোষণা দেন।

এসময় বদিউজ্জামান সোহাগ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে ওসামা বিন লাদেনের উত্তরসূরি বলে আখ্যায়িত করেন।

তিনি বলেন, ‘বিএনপি জামায়াত জোটের মাধ্যমে আমরা সারা জীবন আক্রান্ত হয়েছি। ১৯৭১ সালে ২৫ মার্চের পর ৭৫ সালের ১৫ আগস্ট আমরা আক্রান্ত হয়েছি। এরপর ২০০১ সালে ওই জোট ক্ষমতায় এসে জঙ্গিবাদের উত্থান ঘটিয়ে আমাদের অনেক নেতা-কর্মীকে হত্যা করেছে। শেখ হাসিনাকেও অনেকবার হত্যার চেষ্টা করেছে তারা। তা ছাড়া গত দুই মাসে খালেদা জিয়ার দেশব্যাপী তাণ্ডবেই প্রমাণিত হয় তিনি জঙ্গিবাদের মূল হোতা।’

তিনি বলেন, ‘তাদের সন্ত্রাসী কর্মকাণ্ড এখন বিদেশেও ছড়িয়ে পড়েছে। দেশের দুর্নীতির টাকা দেশের বিরুদ্ধেই ব্যবহার করছে। শেখ হাসিনা সরকারের উন্নয়নে ঈর্ষান্বিত হয়ে এখন তারা দেশের বাইরে জয়কে হত্যার চেষ্টা করছে।’

খালেদাকে অবিলম্বে গ্রেফতার ও তারেক রহমানকে অবিলম্বে দেশে ফিরিয়ে এনে আইনের আওতায় আনার জোর দাবি জানান তিনি।

মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমূল আলম, সহ-সভাপতি জয়দেব নন্দী, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি মেহেদী হাসান মোল্লা, সাধারণ সম্পাদক ওমর শরীফ, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি শরীফূল ইসলামসহ বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয়, মহানগর, থানা শাখার ছাত্রলীগের নেতা-কর্মীরা।



মন্তব্য চালু নেই