শনিবার রাবি শিক্ষক সমিতির নির্বাচন

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির নির্বাচন আগামীকাল শনিবার অনুষ্ঠিত হবে। বিশ্ববিদ্যালয়ের জুবেরি ভবনে সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে বলে জানান শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক প্রণব কুমার পা-ে।

তিনি আরো বলেন, ১৫ সদস্য বিশিষ্ট কমিটির নির্বাচনের জন্য সব ধরণের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। এই নির্বাচনে বিশ্ববিদ্যালয়ের ১ হাজার ১৬৯ জন শিক্ষক তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

শিক্ষক সমিতি সূত্রে জানা গেছে, আওয়ামী সমর্থিত হলুদ প্যানেল থেকে সভাপতি পদে প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক আনন্দ কুমার সাহা এবং সাধারণ সম্পাদক পদে প্রাণ রসায়ন ও অনুপ্রাণবিজ্ঞান বিভাগের অধ্যাপক এম. রেজাউল করিম নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

এদিকে বিএনপি-জামায়াত সমর্থিত সাদা প্যানেল থেকে সভাপতি পদে বিশ্ববিদ্যালয়ের ফলিত রসায়ন ও রসায়ন প্রকৌশল বিভাগের অধ্যাপক আবু বকর এবং সাধারণ সম্পাদক পদে এগ্রোনমি বিভাগের অধ্যাপক আব্দুল আলিম নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

উল্লেখ্য, দেশের চলমান অস্থিরতার সময়ে নির্বাচনের তারিখ ঘোষণা করায় সোনালি দল নির্বাচন বয়কট করেছে। সোনালি দলের আহ্বায়ক নজরুল ইসলাম মিয়া স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।



মন্তব্য চালু নেই