লাহোরের ৭২ রানের পরাজয়

চ্যাম্পিয়নস লিগ টি-টোয়েন্টির তৃতীয় কোয়ালিফায়ারে হেরে গেছে পাকিস্তানের দল লাহোর লায়ন্স। এর আগে যারা আসরের প্রথম কোয়ালিফায়ারে মুম্বাই ইন্ডিয়ান্সকে উড়িয়ে দিয়েছিল। রোববার নিরপেক্ষ ভেন্যু রায়পুরের শহীদ বীর নারায়ণ সিং আন্তর্জাতিক স্টেডিয়ামে নিউজিল্যান্ডের দল নর্দান ডিস্ট্রিকসের কাছে ৭২ রানের বড় ব্যবধানে হেরেছে মোহাম্মদ হাফিজের নেতৃত্বাধনী দলটি।

এদিন টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল লাহোর। কিন্তু হাফিজের সেই সিদ্ধান্তের সার্থকতা প্রমাণ করতে পারেনি তার বোলাররা। ডেনিয়েল ফ্লিন ও বিজে ওয়াটলিংয়ের দুটি অর্ধশতকে শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ১৭০ রান সংগ্রহ করে ওশেনিয়া মহাদেশের দলটি। পাকিস্তানের পেসার আইজাজ চিমা চার ওভারে ৩৫ রান দিয়ে তিনটি উইকেট নেন।

এরপর ১৭১ রানের বড় লক্ষ্য তাড়ায় ব্যাটিংয়ে নেমে পাকিস্তানের চ্যাম্পিয়ন দলটির টপ অর্ডারের সবাই ব্যর্থ। প্রথম পাঁচ ব্যাটসম্যান নাসির জামশেদ, আহমেদ শেহজাদ, মোহাম্মদ হাফিজ, উমর সিদ্দিক ও উমর আকমলের সংগ্রহ যথাক্রমে ৫, ২, ৫, ৩ ও ১। কেবলমাত্র সাদ নাজিমের ব্যাট থেকে ৫৮ রান এসেছে। তাতেই মানরক্ষা লাহোরের। কারণ ট্রেন্ট বোল্ট ও টিম সাউদির তোপে আর কেউ দুই অঙ্কের ঘরে পৌঁছতে পারেনি। লাহোর অলআউট হয়েছে ৯৮ রানেই। ২২ রানের বিনিময়ে তিনটি উইকেট নিয়ে ম্যাচসেরা নির্বাচিত হন টিম সাউদি। দুটি করে উইকেট পেয়েছেন বোল্ড ও ইস সোধি। একটি উইকেট স্কট স্টাইরিসের।



মন্তব্য চালু নেই