লালমনিরহাটে পুলিশি বাঁধায় পন্ড বিএনপি’র সমাবেশ

লালমনিরহাটের সদর উপজেলার বড়বাড়ি শিমুলতলা মোড়ে হরতাল সমর্থনে বিক্ষোভ মিছিল শেষে পুলিশি বাঁধায় পন্ড হয়েছে বিএনপি’র সমাবেশ।
রোববার বিকেল সাড়ে ৪টার দিকে শিমুলতলা মোড় থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে বিএনপি’র নেতাকর্মীরা।

মিছিলটি বড়বাড়ি বাজার প্রদক্ষিন করে পুনরায় রংপুর কুড়িগ্রাম মহাসড়কে বিক্ষোভ সমাশে করার কথা থাকলেও পুলিশ তাতে বাঁধা দিয়ে পুলিশের কয়েকটি টিম রংপুর কুড়িগ্রাম মহাসড়কের শিমুলতলা মোড়ে অবস্থান নেয়।

এ সময় লালমনিরহাটের অতিরিক্ত পুলিশ সুপার আসলাম খানের সাথে নেতাকর্মীর সমঝোতা হয়।

অবশেষে সমঝোতায় মিছিলটি শিমুলতলা মোড়ে সমাবেশ না করে স্থান পরিবর্তন করে বড়বাড়ি ইউনিয়ন বিএনপি কার্যালয়ে সমাবেশ করেন বিএনপি’র নেতাকর্মীরা।

সমাবেশে বক্তব্য রাখেন সদর বিএনপি’র সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মমিনুল হক, বড়বাড়ি ইউনিয়ন বিএনপি’র সভাপতি জিয়াউল হক, বড়বাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরল ইসলাম নুরু, বিএনপি নেতা হবিবর রহমান হবি, পঞ্চগ্রাম ইউনিয়ন ছাত্রদলের সহ সভাপতি মাহবুবার রহমান।
এ দিকে দুপুরে হরতাল সমর্থকরা মহেন্দ্রনগর এলাকায় একটি মোটর সাইকেলে আগুন ও দুরাকুটি এলাকায় একটি মোটর সাইকেল ভাংচুর করেছে পিকেটারা। এ ছাড়া জেলা বিএনপি’র ডাকা রোববারের সকাল সন্ধ্যা হরতালে তেমন কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায় নি।
শহরের গুরুত্বপূর্ন স্থানে আইন শৃঙ্খলা বাহিনীর কঠোর নজরদারীর কারনে শহরে ও অন্যান্য উপজেলায় কোন পিকেটিং বা মিছিল করতে পারে নি হরতাল সমর্থকরা।

দুরপাল্লার বাস চলাচল বন্ধ থাকলেও ছোট ছোট যানবাহন ও ট্রেন চলাচল স্বাভাবিক ছিল এ হরতালে। 1
লালমনিরহাটের অতিরিক্ত পুলিশ সুপার আসলাম খাঁন জানান, বড়বাড়ি শিমুলতলা মোড়ে রংপুর কুড়িগ্রাম মহাসড়ক অবরোধ করে সমাবেশের চেষ্টা করলে পুলিশ যাওয়ায় তা করতে পারে নি পিকেটাররা।

উল্লেখ্য, কেন্দ্রীয় বিএনপি’র সাংগঠনিক সম্পাদক জেলা বিএনপি’র সভাপতি অধ্যক্ষ আসাদুল হাবিব দুলুসহ ৫শতাধিক বিএনপি নেতাকর্মীর নামে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে  রোববার সকাল সন্ধ্যা হরতাল আহবান করে লালমনিরহাট জেলা বিএনপি।

শনিবার বেলা সাড়ে ১১টায় লালমনিরহাট জেলা বিএনপি কার্যালয়ে সংবাদ সম্মেলন করে রোববার সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত এ হরতালের ডাক দেন জেলা বিএনপি’র সাধারন সম্পাদক হাফিজুর রহমান বাবলা।



মন্তব্য চালু নেই