লালনের গানে আত্মশুদ্ধি সেচ্ছায় আত্মসমর্পণ করলো হত্যা মামলার আসামি

দুর্গাপুর (নেত্রকোনা) প্রতিনিধি: নেত্রকোনার দুর্গাপুর থানা পুলিশের কাছে স্বেচ্ছায় আত্মসমর্পণ করেছে হত্যা মামলার প্রধান আসামি মো. রনি মুন্না (৩২)। সে পূর্বধলা উপজেলার নাটেরকোনা গ্রামের মো. নজরুল ইসলামের ছেলে। গতকাল বৃহস্পতিবার বেলা ১১টার দিকে দুর্গাপুর থানায় এসে আত্মসমর্পণ করেন।

পুলিশ ও আত্মসমর্পণকারী ওই ব্যক্তির সঙ্গে কথা বলে জানা গেছে, চলতি বছরের ১ এপ্রিল দুপুরে নেত্রকোনার দুর্গাপুর পৌরশহরের উৎরাইল বাজারে বিচিত্রা গেস্ট হ্উাজ থেকে নুর আলম ওরফে নুরুল আমীন (৩০) এক বালু ব্যবসায়ীর গলা কাটা লাশ উদ্ধার করে পুলিশ। তিনি কক্সবাজারের চকরিয়া উপজেলার মাইজপাড়া গ্রামের আবু ছিদ্দিকের ছেলে।

এ ঘটনায় পুলিশ ঐ দিন হোটেল সহকারী সুজন দাস ও হোটেলের সামনে পানের দোকানদার মন্তোষ দেবনাথ নামে দুই ব্যক্তিকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে পরে তাঁদের ছেড়ে দেয়। ঘটনার পরের দিন নিহতের ভাই মো. সেলিম উল্লাহ বাদী হয়ে অজ্ঞাত আসামি করে দুর্গাপুর থানায় একটি হত্যা মামলা করলে
হত্যায় জড়িত সন্দেহের অভিযোগে পুলিশ পূর্বধলা উপজেলার নাটেরকোনা গ্রামের রনি মুন্নাকে না পেয়ে তাঁর বাবা নজরুল ইসলামকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করলে তিনি তাঁর ছেলে এই হত্যার সঙ্গে জড়িত বলে স্বীকার করেন।

এদিকে অভিযুক্ত রনি মুন্না ঘটনার সাত মাস পর গতকাল বৃহস্পতিবার বেলা ১১টার দিকে দুর্গাপুর থানায় সেচ্ছায় আত্মসমর্পণ করে পুলিশ ও সাংবাদিকদের জানায়, গ্রেপ্তারের ভয়ে এলাকা ছেড়ে বিভিন্ন জায়গা ঘুরে মাস তিনেক আগে কুষ্টিয়ায় ফকির লালন শাহ্ এর মাজারে আশ্রয় নেয়। সেখানে লালনের বাণী ও দেহতত্ব গানে আত্মশুদ্ধি হয়ে পুলিশের কাছে সেচ্ছায় ধরা দেয়।

দুর্গাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খান মো. হুমায়ুন কবীর বলেন, রনি মুন্না এই খুনের দায় স্বীকার করেছেন। তাঁকে আদালতে পাঠানোর প্রস্তুতি চলছে।



মন্তব্য চালু নেই