লামা উপজেলা আওয়ামীগের বিশাল জনসভায় বীর বাহাদুর এমপি

উন্নয়ন কর্মসূচীর ভিত্তিপ্রস্তর, উদ্বোধন ও জনসভায় অংশগ্রহণ করতে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী বাবু বীর বাহাদুর উশৈসিং এমপি শুক্রবার (১৩.০২.২০১৫ইং) সকাল ১০ঘটিকায় সরকারী সফরে লামা উপজেলায় আগমন করেন। বান্দরবান সুয়ালক সড়কপথে বিশাল গাড়ী বহর নিয়ে আসার পথে প্রত্যেকটি ষ্টেশনে স্থানীয় জনগনের উষ্ণ ভালবাসায় সিক্ত হন। পার্বত্য অঞ্চলের উন্নয়নের অগ্রপথিক হিসেবে প্রতিমন্ত্রীকে সবাই ফুল দিযে বরণ করে নেন।

এসময় তিনি বিভিন্ন স্থানে পদ সভা শেষ করে বেলা ১১ঘটিকায় লামা সদরের নয়াপাড়া খিৃষ্ঠানৃ মিশনে ত্রিপুরা কল্যাণ সংসদ ভবনের ভিত্তি প্রস্তর উদ্ভোদন করেন। এসম তিনি বিভিন্ন সমপ্রদায়ের লোকজনের সাথে মতবিনিময় করেন। মতবিনিময় সভায় লামা উপজেলার বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানগন বক্তব্য রাখেন এছাড়া লামা উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ ইসমাইল, বান্দরবান জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বাবু লক্ষী পদ দাশ, সাধারণ সম্পাদক কাজী মুজিবুর রহমান।

মন্ত্রী বলেন প্রত্যেকটি ক্ষুদ্র জাতি সত্ত্বা শিক্ষায় শিক্ষিত হলেই দেশ স্বনির্ভর হবে। পার্বত্য অঞ্চলের শিক্ষার মান উন্নযনে সরকার যথেষ্ট আন্তরিক। বর্তমান সরকারের মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনা পার্বত্য জেলা সমুহকে উন্নয়নের বিষয়ে বিশেষ ভাবে খেয়াল রাখেন। আলোচনা সভা শেষে ত্রিপুরা সম্প্রদায়ের উপস্থাপনায় এক সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন।

সরকারী সফরসূচী মতে বেলা ২ঘটিকায় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে লামা মাতামুহুরী কলেজের নবনির্মিত জামে মসজিদের উদ্বোধন, বেলা ৩টায় লামা ফায়ার সার্ভিসের নব নির্মিত আধুনিক ভবন উদ্বোধন ও ৪ঘটিকায় লামা অফিসার্স ক্লাবের অফিস ভবন উদ্বোধন করে লামা উপজেল্ াসকল সরকারী অফিসারদের নিয়ে অফিসার্স ক্লাবে মতবিনিময় করেন। প্রতিমন্ত্রীর সরকারী সফরে সফর সঙ্গী হিসেবে আরো উপস্থিত ছিলেন লামা উপজেলা নির্বাহী কর্মকর্তা সামসুন নাহান সুমি, লামা সার্কেলের সহকারী পুলিশ সুপার আল আমিন মাহমুদ, বান্দরবান জেলা প্রশাসক মিজানুল হক চৌধুরী। সবশেষে বিকাল ৫টায় লামা পৌর শহরের জনতা ব্যাংক সংলগ্ন প্রধান সড়কে বিশাল জনসভা যোগ দেন।

লামা উপজেলার সাতটি ইউনিয়ন ও ১টি পৌরসভা, পার্শ্ববর্তী চকরিয়া উপজেলা থেকে হাজার হাজার মানুষ মিছিলে মিছিলে যোগ দিয়ে জনসভা জনসমুদ্রে পরিণত হয়। লামা উপজেলার আওয়ামী লীগের বিভিন্ন অংগসংগঠনের নেতাকর্মীদের খন্ড খন্ড মিছিল জনসভায় অংশগ্রহণ করে।

জনসভায় সভাপতিত্ব করেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক লামা উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ ইসমাইল। উপজেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক আব্বাস উদ্দিন সেলিম এর সঞ্চালনায় বিশাল জনসভায় বক্তব্যে রাখেন লামা উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ছাচিং প্রু মার্মা, মোঃ জহিরুল ইসলাম, সাধারণ সম্পাদক বাথোয়াই চিং মার্মা, সহ সভাপতি শেখ মাহাবুবুর রহমান, বান্দরবান জেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক বাবু লক্ষী পদ দাশ, বান্দরবান জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী মুজিবুর রহমান।

প্রধান অতিথির বক্তব্যে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী বাবু বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন, বর্তমানে দেশে সন্ত্রাস এর কারণে সাধারন জনগন অসহায় হয়ে পড়েছে এবং বান্দবান জেলার বাস মালিক সমিতির সকল নেতা কর্মিদের নিয়ে বান্দরবান থেকে লামা সড়ক যোগাযোগ সচল করার জন্য অচিরেই পদক্ষেপ নেবেন

লামা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মোহাম্মদ ইসমাইল সমাপনী বক্তব্যে সকল সহযোগী সংগঠনের নেতৃবৃন্ধ ও আওয়ামী লীগের সমর্থক, কর্মীদের জনসভায় আসার জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন, এবং দেশের উন্নয়নের জন্য সকলকে এগিয়ে আসার জন্য অনুরোধ জানিয়ে সভার সমাপ্তি ঘোষণা করেন



মন্তব্য চালু নেই