লামায় ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন সম্পন্ন

লামা উপজেলার নুনারবিল সরকারী মডেল প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের উৎসাহ উদ্দীপনার মধ্যে দিয়ে ২৪শে ফেব্রুয়ারী মঙ্গলবার “স্টুডেন্ট কাউন্সিল ২০১৫ নির্বাচন” সম্পন্ন হয়েছে। ৩য় শ্রেণী থেকে ৫ম শ্রেণী পর্যন্ত নির্বাচনী নিয়ম অনুযায়ী ৩৫৪ জন ভোটার সকাল ৯ টা থেকে দুপুর ১টা পর্যন্ত বিদ্যালয়ের ভোট কেন্দ্রে ভোট প্রদান করে। স্টুডেন্ট কাউন্সিল নির্বাচনে ৭টি পদে বিদ্যালয়ের ২৫জন শিক্ষার্থী নির্বাচনে অংশ গ্রহন করে। নির্বাচনে বিদ্যালয়ের ছাত্র প্রতিনিধি হিসেবে যারা নির্বাচিত হয়েছে তাদের প্রাপ্ত ভোটসহ যথাক্রমে- নিমং মার্মা-৮৩ ভোট, রিফা মণি-৭২ ভোট, এস এম আলিফ ইয়াসির-১৫৫ ভোট, সানজিদা সুলতানা-১৮০ ভোট, শাহরীয়া সুলতানা রীমা-১১৩ ভোট, সুমন কর্মকার-১২২ ভোট ও জান্নাতুল আদন তামিম- ১০৪ ভোট।

নির্বাচন অফিসার হিসেবে দায়িত্ব পালন করেন, লামা উপজেলা শিক্ষা অফিসার যতীন্দ্র মোহান মন্ডল, সহকারী উপজেলা শিক্ষা অফিসার আশীষ কুমার মহাজনসহ লামা উপজেলা শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আক্তার উদ্দিন তপন। এসময় বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: জাহেদ সরোয়ার, সহকারী শিক্ষক, আমেনা বেগম, পলাশ সৌরভ বড়–য়া ও জাহানারা বেগম উপস্থিত ছিলেন।

স্টুডেন্ট কাউন্সিল নির্বাচনের কমিশনার বিদ্যালয়ের পঞ্চম শ্রেণীর ছাত্রী সাজিয়া জাহান ইতু বলে, স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন সুষ্ঠু ভাবে সম্পন হয়েছে এবং যোগ্য বিদ্যালয়ের ছাত্র প্রতিনিধি নির্বাচিত হয়েছে।
বিদ্যালয় অভিভাবকরে মধ্যে মোহাম্মদ শামছুদ্দোহা জানান, স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন ছাত্র-ছাত্রীদের মেধা বিকাশে ও নতুন নের্তৃত্য তৈরিতে গুরুত্বপূর্ণ ভ’মিকা রাখবে।

লামা উপজেলা শিক্ষা অফিসার যতীন্দ্র মোহান মন্ডল বলেন, ক্ষুদে শিক্ষার্থীদের স্টুডেন্ট কাউন্সিল-এর মাধ্যমে সরকার ছোট বেলা থেকে নের্তৃত্ব্য সৃষ্টিতে প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের উৎসাহ যোগাচ্ছেন। এর মধ্যে দিয়ে যোগ্য নেতা তৈরি হবে বলে আমরা বিশ্বাস করি।



মন্তব্য চালু নেই