লামায় আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান উদ্যাপন

বান্দরবানের লামায় নারী শিক্ষার অন্যতম বিদ্যাপীঠ লামা আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের ২০১৫ইং সালের দু‘দিন ব্যাপী বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান উদ্বোধন করা হয়। ১৯শে ফেব্রুয়ারী বৃহস্পতিবার দিনব্যাপী বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানে বিদ্যালয়ের প্রধান শিক্ষক এ.এম.ইমতিয়াজ সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন লামা উপজেলা পরিষদের চেয়ারম্যান বাবু থোয়াইনু অং চৌধুরী।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন লামা বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা রফিকুল ইসলাম চৌধুরী, লামা পৌরসভার ১নং ওয়ার্ডের কাউন্সিলর (অব) হাবিলদার আবু তাহের, লামা রিপোটার্স ক্লাবের সভাপতি মোহাম্মদ রফিকুল ইসলাম, লামা রিপোটার্স ক্লাবের সাধারণ সম্পাদক মোঃ তৈয়ব আলী সহ প্রমুখ।

বার্ষিক ক্রীড়াকে কেন্দ্র করে বিদ্যালয়ের ছাত্রীদের চার দলে বিভক্ত করা হয়। কর্ণফুলি, সুরমা, সাঙ্গু ও মাতামুহুরী দলে বিভক্ত ছাত্রীরা উপস্থিত অতিথিদের সামনে তাদের ক্রীড়া ও সাংস্কৃতিক ইভেন্ট সমুহ উপস্থাপন করে। বউচি, দড়িখেলা, দেশের গান, নৃত্য, লোকগান ও উপস্থিত বক্তব্য ইভেন্টের বিজয়ীদের মাঝে আগামী ২১শে ফেব্রুয়ারী ২য় পর্বের অনুষ্ঠানে পুরষ্কার বিতরণ করা হবে।

প্রধান অতিথির বক্তব্যে লামা উপজেলা পরিষদের চেয়ারম্যান বাবু থোয়াইনু অং চৌধুরী বলেন, সু-শিক্ষিত জাতি গঠনে শিক্ষার পাশাপাশি ক্রীড়াও ব্যাপক ভূমিকা রাখে। মানসিক বিকাশে খেলাধূলার কোন বিকল্প নেই। বিশেষ করে মেয়েরা পুরুষের কাঁধে কাঁধ মিলিয়ে দেশ এগিয়ে যাবার সংগ্রামে সাহসী ভূমিকা রাখছে। ছেলেদের পাশাপাশি মেয়েরাও আন্তর্জাতিক অঙ্গনে বিজয়ী হয়ে দেশের মান অক্ষুন্ন রাখছে।



মন্তব্য চালু নেই