লংকানদের বিপক্ষে তিনশ’র বেশি রান করতে চান মাশরাফি

বিশ্বকাপ শুরুর আগে কেউই ভাবতে পারেনি অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের মাটিতে রানের বন্যা বয়ে যাবে। কিন্তু দেখা যাচ্ছে এখনও পর্যন্ত ১০টি ইনিংস ৩০০’র বেশি পার হয়েছে। সুতরাং, যে কোন প্রতিপক্ষের বিপক্ষে রান তোলা সম্ভব বাংলাদেশের জন্য।

তার ওপর শ্রীলংকার বিপক্ষে বাংলাদেশের ম্যাচটি হবে মেলবোর্নে। যে মাঠটি এমনিতেই হাই স্কোরিং ম্যাচের জন্য বিখ্যাত। বাংলাদেশ অধিনায়ক মাশরাফির চোখও তাই হাই স্কোরের দিকে। মাশরাফির মতে বাংলাদেশের ব্যাটসম্যানদের সামর্থ্য আছে তিনশ’ করার।

ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে তিনশ’ রান করা সম্ভব কি না জানতে চাইলে তিনি বলেন, ‘আমাদের ব্যাটসম্যানরা অবশ্যই পারে। যদি ভালো শুরু করতে পারি, অবশ্যই আমরা পারবো। এর আগেও তো আমরা তিনশ’র বেশি রান করতে পেরেছি। তিনশ’ করতে না পারি, অন্তত কাছাকাছি তো যেতে পারবো।’

ওয়ানডেতে বাংলাদেশ ছয়বার তিনশ কিংবা তার চেয়ে বেশি রান করেছে। সর্বশেষ গত বছর মার্চে তিনশ’ প্লাস রান করেছিল টিম বাংলাদেশ। প্রায় এক বছর হতে চললেও, ব্যাটসম্যানদের ওপর ঠিকই আস্থা রয়েছে মাশরাফির।

আফগানিস্তানের বিপক্ষে যে মাঠে খেলেছিল বাংলাদেশ, সে মাঠে ৩৭২ রানের স্কোর করেছে ওয়েস্ট ইন্ডিজ। অথচ, তার আগে বাংলাদেশ করেছিল ২৬৭ রান। ব্রিসবেনে অবশ্য অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচটি না খেলেই পয়েন্ট ভাগ করে নিয়েছে মাশরাফিরা।

তবে, এবারের বিশ্বকাপে এত বেশি রান বন্যা দেখে বোলারদের নিয়ে শংকিত মাশরাফি। তিনি মনে করেন, বিশ্বকাপে বাকি দিনগুলোও বোলারদের জন্য চ্যালেঞ্জিং হতে পারে। মাশরাফি বলেন, ‘এটা খুবই চিন্তার বিষয়। বিশ্বকাপ শুরুর আগে কেউ ভাবেনি এতগুলো তিনশ’ প্লাস স্কোর হবে। তবে ভালো বোলিং করতে পারলে অবশ্যই সুবিধা পাওয়া যাবে।’



মন্তব্য চালু নেই