রোববার বরিশাল ও বৃহত্তর চট্টগ্রামে হরতাল

রোববার বরিশাল বিভাগে হরতাল ডেকেছে বিএনপি

২৫ জানুয়ারি রোববার বরিশাল বিভাগীয় সকল জেলা ও মহানগরে সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে ২০ দলীয় জোট।

শুক্রবার সন্ধ্যায় বরিশাল মহানগর বিএনপি ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. জিয়াউদ্দিন সিকদার স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ হরতাল ঘোষণা করেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে গুলশান কার্যালয়ে অবরুদ্ধ করে রাখা ও বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মীর্জা ফকরুল ইসলাম আলমগীরকে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলায় গ্রেফতার এবং বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মো. মজিবর রহমান সরোয়ারের ওপর মিথ্যা ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহারের দাবিতে এ হরতাল ঘোষণা করা হয়েছে।

হরতালের সমর্থনে শান্তিপূর্ণভাবে কর্মসূচি পালনের জন্য বিএনপির সকল অঙ্গ ও সহোযোগী সংগঠনের এবং ২০ দলীয় জোটের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানানো হয়।

রোববার বৃহত্তর চট্টগ্রামে ছাত্রদলের হরতাল

বিএনপির ডাকে চলা অনির্দিষ্টকালের অবরোধের মধ্যে রোববার বৃহত্তম চট্টগ্রামে হরতালও ডাকা হয়েছে। ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সাবেক যুগ্ম সম্পাদক ফেরদৌস আহমেদ মুন্নাকে গ্রেপ্তারের প্রতিবাদে এ হরতাল ডেকেছে ছাত্রদল।

চট্টগ্রাম মহানগর, উত্তর জেলা, দক্ষিণ জেলা ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রদল যৌথভাবে এ হরতাল ডেকেছে বলে মহানগর ছাত্রদলের সভাপতি গাজী সিরাজউল্লাহ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

চট্টগ্রাম মহানগর, উত্তর জেলা, দক্ষিণ জেলা, কক্সবাজার, রাঙামাটি, খাগড়াছড়ি ও বান্দরবান এ হরতালের আওতাভুক্ত থাকছে।

সংবাদপত্রের গাড়ি, অ্যাম্বুলেন্স ও প্রবাসীদের বহনকারী গাড়ি হরতালের আওতামুক্ত থাকবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। এতে অভিযোগ করা হয়েছে, ফেরদৌস আহমেদ মুন্নার বিরুদ্ধে কোনো মামলা না থাকলেও তাকে গ্রেপ্তারের পর নির্যাতন চালাচ্ছে সরকার।

প্রসঙ্গত, চট্টগ্রামের মিরসরাই উপজেলার বাসিন্দা ও সাবেক ছাত্রদলের যুগ্ম সম্পাদক ফেরদৌস আহমেদ মুন্নাকে ২১ জানুয়ারি ঢাকার পুরানা পল্টন থেকে আটক করে পুলিশ।



মন্তব্য চালু নেই