রোনালদো-রামোসের গোলে শীর্ষে রিয়াল

স্প্যানিশ লা লিগায় পয়েন্ট টেবিলের শীর্ষে থেকেই গতকাল রাতে খেলতে নেমেছিল বার্সেলোনা। কিন্তু দেপোর্তিভো লা করুনার বিপক্ষে তাদের হারের সুযোগ কাজে লাগিয়ে টেবিলের শীর্ষে উঠে যায় স্প্যানিশ আরেক জায়ান্ট ক্লাব রিয়াল মাদ্রিদ।

বার্সা হারার কয়েক ঘন্টা পর লা লিগায় রিয়াল বেতিসের বিপক্ষে খেলতে নামে রিয়াল মাদ্রিদ। নিজেদের মাঠে জয়ের জন্য আবারও দলটিতে নায়কের ভূমিকায় দেখা যায় সার্জিও রামোসকে। ক্রিস্টিয়ানো রোনালদো ও সার্জিও রামোসের দেওয়া একটি করে গোলে রিয়াল বেতিসকে ২-১ ব্যবধানে হারিয়েছে জিনেদিন জিদানের দল।

এস্তাদিও সান্তিয়াগো বার্নাব্যুতে ম্যাচের ২৫ মিনিটের মাথায় গোলরক্ষকের ভুলে গোল খেয়ে বসে রিয়াল। এসময় রিয়াল বেতিসকে ১-০ ব্যবধানে এগিয়ে দেন অ্যান্তেনিও সানাবরিয়া। অবশ্য এর আগে গোলের জন্য কয়েকটি সহজ সুযোগ পেলেও তা হাত ছাড়া করে স্বাগতিক দলের খেলোয়াড়রা। বিশ্রামে যাওয়ার আগে ম্যাচের ৪১ মিনিটে সমতায় ফেরে রিয়াল। বাঁ-দিক থেকে মার্সেলোর দারুণ ক্রস থেকে হেডে রিয়াল বেতিসের জালে বল পাঠান রোনালদো। চলতি মৌমুসে লিগে এটি ১৯ তম গোল পর্তুগিজ তারকার।

বিশ্রাম শেষে গোলের জন্য মরিয়া হয়ে উঠে দু’দলের খেলোয়াড়রা। কিন্ত আক্রমন আর পাল্টা আক্রমনে ম্যাচ জমে উঠলেও সহজে গোলের দেখা পাচ্ছিল না কেউই। ম্যাচের ৭২তম মিনিটে রোনালদো বল জালে পাঠালেও অফসাইডের কারণে তা বাদ হয়ে যায়। তবে শেষ দিকে স্বাগতিক দর্শকদের উচ্ছ্বাসে ভাসান রিয়াল অধিনায়ক সার্জিও রামোস। ম্যাচের ৮১ মিনিটে রামোসের নৈপুণ্যে এগিয়ে যায় রিয়াল। টনি ক্রুসের কর্নারে চমৎকার এ এক হেডে অতিথিদের জালে বল পাঠান রামোস। ম্যাচের বাকি সময়ে আর কোনো গোল না হওয়ায় ২-১ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে রিয়াল।

লা লিগায় এ জয়ের ফলে ২৬ ম্যাচে ৬২ পয়েন্ট নিয়ে লা লিগা টেবিলের শীর্ষে রিয়াল। তাদের চেয়ে এক ম্যাচ বেশি খেলে ৬০ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে বার্সেলোনা।



মন্তব্য চালু নেই